পরিচালক ক্র’মাগত আমাকে বলছিলেন হো’টেল রুমে যেতে: বিদ্যা বালান

ক্যারিয়ারের উত্থান-পতন নিয়ে গণমা’ধ্যমের মু’খোমুখি হয়ে ভ’য়ঙ্কর অ’ভিজ্ঞতার কথা তুলে ধ’রেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান।

স’ম্প্রতি অক্ষয় কুমা’রের স’ঙ্গে মিশন মঙ্গল ছবি করে জ’নপ্রিয়তায় আরও এক ধাপ এগিয়ে গে’ছেন বিদ্যা বালান।মিশন মঙ্গল ছবিটি মু’ক্তির পর একটি সংবাদসং’স্থার স’ঙ্গে সা’ক্ষাৎকারে ব’সেছিলেন বিদ্যা বালান।

সেখানেই নানা কথা বলতে গিয়ে কা’স্টিং কাউচের অ’ভিজ্ঞতার কথা শে’য়ার ক’রলেন এই অভিনেত্রী।পুরনো কথা মনে করে বিদ্যা বলেছেন, ‘আমা’র একটা দিন মনে পড়ছে চেন্নাইয়ে, এক পরিচালক আমা’র স’ঙ্গে দেখা ক’রতে এসেছিলেন।

আমি ব’লেছিলাম চলুন কফি শপে বসে কথা বলি, কিন্তু তিনি ক্র’মাগত আমাকে বল’ছিলেন হো’টেল রুমে যেতে।

আমি উঠে আমা’র ঘরের দ’রজাটা খু’লে দি’য়েছিলাম, তারপরই পাঁচ মিনিটে ঘর ছেড়ে বেরিয়ে যান তিনি।বি’দ্যা আরও বলেছেন, ‘একবার একজন লি’খেছিল, বি’দ্যা যা সব ড্রেস পরে তাতে কোনও ব্য’বসা তো দূ’র, ঘরে বসে থাকা উচিত।…

এই কথাটা আমাকে অনে’কদিন তা’ড়িয়ে বেরিয়েছিল। আমি সেটা নিয়ে স্বপ্ন দে’খতাম আর রাগ হত। এখন এই কথাগুলো আমাকে ছোঁয় না।বিদ্যা জা’নিয়েছেন, তামিলে প্রায় ১২টি ছবিতে সু’যোগ পে’য়েছিলেন তিনি। কিন্তু সবই হয়েছিল মৌখিকভাবে পাওয়া কাজ।

কোনও লিখিত চুক্তি ছিল না বলে অন্য নায়িকাকে নিয়ে বিদ্যাকে সরিয়ে দেওয়া হয়েছিল।বিদ্যা আরও বলেছেন, ‘আমা’র বাবা-মা চেন্নাই এসে প্র’যোজকের স’ঙ্গে দেখা করেছিলেন।

ওই প্রযোজক কয়েকটি ক্লিপ দে’খিয়ে বলেছিল, ওকে কি কোনও দিক থেকে নায়িকা মনে হয়?মায়ের কাছ থেকে ঘ’টনার কথা শুনে প্রায় ৬ মাস আয়নায় মুখ দে’খতে পারেননি বিদ্যা। নিজেকে অত্য’ন্ত কু’ৎসিত মনে হয়েছিল তার।