ইনজুরিতে নেইমার, বিশ্বকাপ লড়াইয়ে মাঠে নামা নিয়ে শঙ্কা

চলতি মৌসুমে দুর্ভাগ্য পিছু ছাড়ছে না নেইমারের। করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন মৌসুমের শুরুতে। ফরাসি লিগ ওয়ানে প্রথম ম্যাচ মিস করেন। দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই লাল কার্ড দেখে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান।

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও জাতীয় দলের জার্সিতে দারুণ ছন্দে ছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। গত বুধবার চ্যাম্পিনস লীগে ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন। শুক্রবার পিএসজি কোচ টমাস টুখেল দিয়েছেন দুঃসংবাদ। ইনজুরির কারণে নেইমার খেলতে পারবেন না আন্তর্জাতিক বিরতির আগে পিএসজির তিন ম্যাচে।

শঙ্কা রয়েছে বিশ্বকাপ বাছাইপর্বে আগামী মাসে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে মাঠে নামা নিয়েও। ইএসপিএন জানিয়েছে, চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন নেইমার। তবে নেইমারের ইনজুরি নিয়ে এখনো কোনো বিবৃতি দেয়নি ব্রাজিল ফুটবল কনফেডারেশন।

নেইমারের ইনজুরি নিয়ে টমাস টুখেল বলেন, ‘আমরা দুঃখিত। তার কুঁচকির চোট রয়েছে। সে আন্তর্জাতিক বিরতির পর ফিরবে। আমার মনে হয় না সে ব্রাজিলের হয়ে খেলতে পারবে।’

আন্তর্জাতিক বিরতির আগে ফরাসি লিগ ওয়ানে পিএসজি খেলবে নঁত ও রেনের বিপক্ষে। চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বে রয়েছে আরবি লাইপজিগের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ। আগামী ১৩ই নভেম্বর কাতার বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। চার দিন পর উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ইনজুরির কারণে আগেই জাতীয় দল থেকে ছিটকে গেছেন ফিলিপে কুটিনহো ও ফাবিনহো। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম দুই ম্যাচে বলিভিয়া ও পেরুকে হারিয়েছে ব্রাজিল।