যে কারণে স্ত্রীকে অন্যের সামনে নিজের ভাবি বলে পরিচয় করান শাহরুখ!

বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা, বলিউডের বাদশা শাহরুখ খানের আজ (২ নভেম্বর) ৫৫তম জন্মদিন। ১৯৬৫ সালে ২ নভেম্বর ভারতের নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

তার পিতা তাজ মোহাম্মদ খান, মা লতিফ ফাতিমা।

হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অভিনয় জীবন শুরুর লক্ষ্যে ছেড়ে দেন প্রতিষ্ঠানটি। অভিনয় পাঠগ্রহণ করেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে।

নানা উন্থান-পতনের মধ্য দিয়ে আজকের এ অবস্থানে এসেছেন শাহরুখ খান। নিজের জন্মদিনে তাই নিয়ম করে দেখা দেন ভক্তদের। শাহরুখের বাড়ি মান্নাতের সামনে জন্মদিনে ভিড় করে অসংখ্য ভক্ত। বাড়ির বারান্দা থেকে হাত নাড়িয়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন এ হিরো। কিন্তু করোনার কারণে এবার তা হচ্ছে না। জন্মদিনে তেমন কোনো আয়োজন থাকছে না বলিউড বাদশার। এমন আভাসই পাওয়া গেছে তার টুইটার সূত্রে।

শাহরুখ বেড়ে উঠেছেন দিল্লি শহরে। মুম্বাইয়ে পাড়ি জমানোর আগে পড়াশোনা থেকে শুরু করে সবকিছুই তার এই শহরকে ঘিরে। এর সঙ্গে তার অনেক মজার স্মৃতিও জড়িয়ে আছে। দিল্লি শহর নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এক অনুষ্ঠানে এমনই এক মজার তথ্য জানিয়েছেন শাহরুখ। এখনো নাকি দিল্লিতে গেলে স্ত্রী গৌরীকে ভাবি ডাকেন তিনি।

কারণ ব্যাখ্যা করে বলিউডে ‘কিং খান’খ্যাত এই তারকা বলেন, “আমি গ্রিন পার্কে থাকতাম। নতুন নতুন প্রেমিকা হয়েছে তখন। গার্লফ্রেন্ড বলতে শুধু একসঙ্গে ঘোরাফেরা করতাম। আমরা দিল্লিবাসী তাদেরকেই গার্লফ্রেন্ড বলে পরিচয় দিতাম। একদিন তাকে নিয়ে ঘুরছি হঠাৎ একদল গুণ্ডা টাইপ ছেলে আমার সামনে দাঁড়ায়। এর মধ্যে একজন আমাকে জিজ্ঞাসা করে, ‘এই মেয়ে কে?’ আমি বলি, সে আমার গার্লফ্রেন্ড। ওই ছেলে বলে, ‘গার্লফ্রেন্ড না তোমার ভাবি।’ আমি জোর দিয়ে বলতে থাকি আমার গার্লফ্রেন্ড। আমার কথা শেষ না হতেই আমাকে খুব মারধর করে। এরপর থেকে দিল্লিতে গৌরী পাশে থাকলেও কেউ জিজ্ঞেস করলে বলি, সে আমার ভাবি।”

এদিকে এবার শাহরুখ তার জন্মদিনে বিশেষ কোনো আয়োজন করছেন না। করোনা মহামারির কারণে প্রতি বছরের মতো এবার তার বাড়ি মান্নাতের সামনে ভক্তদের ভালোবাসায় সিক্ত হবেন না তিনি। দূরত্ব বজায় রেখেই বিশেষ দিনটি উদযাপন করবেন। বর্তমানে আরব আমিরাতে অবস্থান করছেন এই অভিনেতা।