কাজলের শাহরুখকে বিয়ে না করার কারণ

বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা, বলিউডের বাদশাহ শাহরুখ খানের আজ (২ নভেম্বর) ৫৫তম জন্মদিন। ১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

তাঁর পিতা তাজ মোহাম্মদ খান, মা লতিফ ফাতিমা।

হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অভিনয়জীবন শুরুর লক্ষ্যে ছেড়ে দেন প্রতিষ্ঠানটি। অভিনয় পাঠগ্রহণ করেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে। নানা উত্থান-পতনের মধ্য দিয়ে আজকের এ অবস্থানে এসেছেন শাহরুখ খান। শাহরুখের জীবনের নানা ঘটনা উল্লেখ করার মতো রয়েছে। আজ কাজলের সঙ্গে রসায়ন নিয়ে এমনই একটি সংবাদ পাঠকের জন্য।

১৯৯৩ সালে আব্বাস-মাস্তান জুটি পরিচালিত ‘বাজিগার’ ছবিতে একসঙ্গে অভিনয়ের মধ্য দিয়ে প্রথম জুটিবদ্ধ হয়ে কাজ করেন শাহরুখ-কাজল। অনেক গুঞ্জনই চলছিল তখন। তবে সব ধরনের গুঞ্জন পাশে রেখে শাহরুখ বিয়ে করেন গৌরীকে আর কাজল অজয়কে।

কিন্তু অজয়ের সঙ্গে দেখা না হলে কী শাহরুখকে বিয়ে করতেন কাজল? কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ‘আস্ক মি অ্যানিথিংয়ে অংশ নিয়েছিলেন কাজল। সেখানেই এক ভক্তের এমন প্রশ্নের মুখোমুখি হতে হয় বলিউডের এই অভিনেত্রীকে। যার উত্তরে তিনি বলেন, ‘মানুষটি হয়তো আমাকে প্রস্তাব দিয়েছেন।’

আরেক ভক্ত এ সময় প্রশ্ন করেন, শাহরুখ খানের সঙ্গে আবার কবে অভিনয় করবেন? আরেক ভক্তের এমন প্রশ্নের উত্তরে কাজল বলেন, ‘শাহরুখকে জিজ্ঞেস করুন।’ শাহরুখের সঙ্গে সম্পর্কটা আসলেই কেমন? এই প্রশ্নের জবাবে অজয়পত্নী বলেন, ‘ফ্রেন্ডস ফর লাইফ।’ আসলে শাহরুখকে শুধু বন্ধু হিসেবেই দেখতেন কাজল। তাই তাঁকে বিয়ে করেননি।

সর্বশেষ ২০১৫ সালে রোহিত শেঠি পরিচালিত ‘দিলওয়ালে’ ছবিতে কাজ করেন শাহরুখ-কাজল। এরপর এখন পর্যন্ত কোনো ছবিতে দেখা যায়নি এই রোমান্টিক জুটিকে।

x