মেসির বেতন কমাবে বার্সা!

খেলোয়াড়দের বেতন না কমালে জানুয়ারিতে দেউলিয়া হয়ে যাওয়ার শঙ্কায় রয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনার। বেতন কমানো নিয়ে মেসি-গ্রিজমানদের যে কোনো ছাড় দেওয়া হবে না তা আগেই জানিয়েছিলেন বার্সেলোনা পরিচালনা

কমিটির প্রধানের দায়িত্বে থাকা কার্লেস তুসকেতস। আর এবার মেসিদের বেতন সংক্রান্ত ব্যাপারে কথা বলেছেন বার্সেলোনার প্রেসিডেন্ট পদপ্রার্থী টনি ফ্রেইজা।

ক্লাবের সবচেয়ে বড় তারকাকে একপ্রকার হুঁশিয়ারিই দিয়ে রাখলেন ফ্রেইজা। তিনি বলেন, মেসির বর্তমান বেতনে বার্সা তাকে ধরে রাখতে পারবে না। ক্লাবের ভালোর জন্য মেসিকে বেতন কাটার সিদ্ধান্ত মানতেই হবে।

বার্সা সভাপতির পদ ছেড়েছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। দায়িত্ব ছাড়ার সময় বার্তোমেউ রেখে গেছেন ৭০০ মিলিয়ন ইউরো (প্রায় ৭ হাজার কোটি টাকা) ঋণ। এই ঋণ পরিশোধসহ ক্লাবের আর্থিক অসঙ্গতি দূর করতে ক্লাবের খেলোয়াড় এবং অন্যান্য সদস্যদের বেতন কমানোর পরিকল্পনা করছে বার্সার অন্তর্বর্তীকালীন বোর্ড।

চুক্তির মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হিসেবে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন রয়েছে। তবে বার্তোমেউ সভাপতির পদ ছাড়ায় বার্সার সাথে চুক্তির মেয়াদ বাড়াতে পারেন মেসি। সেক্ষেত্রে বেতন নিয়ে ঝামেলা হলে মেসির বার্সায় থেকে যাওয়ার পথে প্রতিবন্ধকতা তৈরি হতে পারে। এদিকে মেসিকে কিনতে আগ্রহী আছে বড় বড় ক্লাবগুলো।

x