আশরাফুল ভাই ফিরলে যে কোনো কিছুই সম্ভব – অধিনায়ক তামিম

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এখন নিয়মিত খেলছেন ঘরোয়া ক্রিকেট ও বিপিএল। আর আশরাফুল ভালো খেললে যে কোনো কিছুই সম্ভব বলে মন্তব্য করেছেন জাতীয় দলের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

নিজের ফেসবুক পেজে সরাসরি ভক্তদের সঙ্গে কথা বলেছেন তামিম। সেখানে এক ভক্ত তাকে আশরাফুলের ফেরা নিয়ে প্রশ্ন করেন। জবাবে তামিম বলেন, ‘আশরাফুল ভাই বাংলাদেশ ক্রিকেটের লিজেন্ট। আমি মনে করি, তাকে সব সময় অন্য চোখে দেখা হয়।’

তামিম ইকবাল এ সময় বলেন যে, ‘আশরাফুল ভাইয়ের মতো ট্যালেন্টেড ব্যাটসম্যান বাংলাদেশে আর আসেনি। উনি যদি শাস্তির মেয়াদ শেষ করে ফিরেন এবং নিজের প্রতিভার প্রতি সুবিচার করে খেলেন, তাহলে আমার মনে হয় যে কোনো কিছুই সম্ভব।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের মতো ঘটনায় জড়িয়ে পড়েন আশরাফুল। পরে আইসিসির কাছে নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন তিনি।

পাচ বছর শাস্তির মেয়াদ শেষে ঘরোয়া ক্রিকেটে খেলছেন আশরাফুল। সেখানে ভালো খেলতে পারলে খুলে যেতে পারে জাতীয় দলের দরজাও। ৩৪ বছর পেরোনো আশরাফুলের পক্ষে জাতীয় দলে ফেরাটা কঠিন হলেও অসম্ভব নয়।

মোহাম্মদ আশরাফুলের সঙ্গে জাতীয় দলে ১৩০টি ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে অভিষেকেই সেঞ্চুরি করা আশরাফুলকে তাই ভালোই চেনা তামিমের। বর্তমানে এক নম্বরে থাকা তামিম ইকবালের বিশ্বাসটা তাই একদম অমূলক নয়।

আসলেই যদি আশরাফুল জাতীয় দলে ফিরে নিজের প্রতিভাবের প্রতি সুবিচার করতে পারেন, তবে যে কোনো কিছুই সম্ভব।