সাকিবের জন্য জন্য বড় দুঃসংবাদ, বিগ ব্যাশে দরজা বন্ধ

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা শেষে গত মাসেই ফিরেছেন সাকিব আল হাসান। এর ফলে যেকোনো পর্যায়ের ক্রিকেটেই তিনি এখন মুক্ত।

জাতীয় দলের পাশাপাশি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টেও খেলতে কোনো বাধা ছিল না তার।
তবে অস্ট্রেলিয়ান ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ লিগে (বিবিএল) সাকিব আল হাসানের দরজা বন্ধ হয়ে গেল। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের কারণে সাকিবের সেখানে খেলার ওপর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নৈতিক পুলিশ বিভাগ আপত্তি তুলেছে। দুর্নীতি বিষয়ে আইসিসির নিয়মবিরুদ্ধ আচরণ করায় তার ওপর ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

কিছুদিন আগে বাংলাদেশ অলরাউন্ডারের ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল বিগ ব্যাশের একটি দল। তবে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমগুলো জানায়, সিএর নৈতিক পুলিশ বিভাগের আপত্তিতে শেষ পর্যন্ত সেটি আর এগোয়নি। যদি কোনো খেলোয়াড় অনৈতিক কর্মকাণ্ডের কারণে শাস্তি পেয়ে থাকেন, তাদের খেলার ব্যাপারে সিএর নৈতিক পুলিশ বিভাগ সাধারণত অনুমতি দেয় না। তাই আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে সাকিবে খেলার সম্ভাবনা নেই।

সাকিব এর আগে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, সবার অনুভূতি জানা সহজ নয়। তারা আমাকে সন্দেহ করতে পারে কিংবা বিশ্বাস করে না। আমিও সেটা অস্বীকার করছি না।

এর আগে সাকিব মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশে খেলেছেন।