ফের বার্সার স্কোয়াড থেকে বাদ পড়লেন মেসি

চ্যাম্পিয়নস লিগে ফেরেন্সভারোসের বিপক্ষের ম্যাচটিতে দলের তারকা ফুটবলার লিওনেল মেসিকে ছাড়াই দল সাজিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

শুধু তাই নয়, মেসিসহ দলের তিন সিনিয়র তারকাকে ছাড়া হাঙ্গেরি রওনা দিবেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

আর এ নিয়ে বার্সেলোনার টানা দুটি চ্যাম্পিয়নস লিগ ম্যাচে বিশ্রাম দেওয়া হলো লিওনেল মেসিকে। গত ২৪ নভেম্বর ডিনামো কিয়েভের বিপক্ষে ৪-০ গোলে জয়ের ম্যাচে বার্সার দলে ছিলেন না ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

তবে ডিনামো কিয়েভের ম্যাচটি জিতে এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা। তাই বুধবার (ডিসেম্বর) রাতে মেসিকে খেলানোর কোনও প্রয়োজন মনে করছেন না কোম্যান।

মেসিকে বিশ্রাম দেওয়া নিয়ে কোম্যান বলেছেন, মেসির বিশ্রাম নেওয়া স্বাভাবিক নয়, আমি তা জানি। কিন্তু তারপরও তার সঙ্গে আমি কথা বলেছি, যদিও সিদ্ধান্ত আমি নিয়েছি। এই মৌসুমের সূচি বিবেচনা করে দেখলাম যে মেসি কখন বিশ্রাম নিতে পারে, কিয়েভে আর আগামীকাল (বুধবার)। কালকের পর থেকে আর কোনও সুযোগ পাওয়া যাবে না। আর এরই মধ্যে নকআউট পর্বে ওঠার কারণে এই সিদ্ধান্ত নিতে পেরেছি।

লা লিগায় আগামী শনিবার (৫ ডিসেম্বর) কাদিজের মাঠে নামবে বার্সা। লিগে ওসাসুনার বিপক্ষে পাওয়া দুর্দান্ত জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে বিশ্রাম দেওয়ার বিকল্প দেখছিলেন না কোচ। মেসির সঙ্গে স্পেনে থেকে যাবেন গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন ও ফিলিপে কুতিনহো।

কিয়েভের বিপক্ষে বিশ্রামে থাকা ফ্রেঙ্কি ডি ইয়ংকে ফেরানো হয়েছে এই সফরে। ইনজুরি কাটিয়ে দলে জায়গা পেয়েছেন ক্লেমন্ত লংলে। কিয়েভের বিপক্ষে জোড়া গোল করা মার্টিন ব্রাথওয়েট এবারও বার্সার সফরসঙ্গী।