৫১ বছর বয়সে ছাত্রদলের সাধারন সম্পাদক হলেন বুলু

৫১ বছর বয়সে এসে চমক দেখালেন বেলায়েত হোসেন বুলু। সদ্য ঘোষিত চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটির সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে তিনি। বেলায়েত হোসেন বুলু ব্যক্তিগত জীবনে দুই কন্যা ও এক পূত্র সন্তানের জনক।

গত সোমবার (৩০ নভেম্বর) ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৭২ সদস্যের এ কমিটি অনুমোদন দেওয়া হয়।

কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করা বেলায়েত হোসেন বুলু চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক দলের বর্তমান কমিটির সাধারন সম্পাদক হিসাবেও দায়িত্বে আছেন।

২০১৩ সালের ১৩ জুলাই গাজী সিরাজকে সভাপতি এবং বেলায়েত হোসেন বুলুকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের নগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ। দীর্ঘ আট বছর পর ছাত্রদলের সে আংশিক কমিটিকে ২৭২ সদস্যের পূর্নাঙ্গ কমিটি হিসাবে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল।

অন্যদিকে ছাত্রদলের নবগঠিত এ কমিটির সভাপতি গাজী সিরাজও বিএনপির রাজনীতি করছেন। চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্বে আছেন গাজি সিরাজ।

দলীয় সূত্র বলছে, ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী একজন তিন পদে থাকতে পারবেন না। বাংলাদেশের নাগরিক এবং ছাত্রছাত্রীরাই ছাত্রদলের সদস্যের জন্য যোগ্য হবেন। কিন্তু ঘোষিত এ কমিটির অনেক নেতার তিন থেকে চারটি পদ রয়েছে।

স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, নগর বিএনপির সুপারিশে কেন্দ্রীয় বিএনপি’র সরাসরি নির্দেশনায় এ কমিটির অনুমোদন দিয়েছে ছাত্রদল সভাপতি ও সাধারন সম্পাদক।

তাদের অভিযোগ, সর্বশেষ বিএনপি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এক নেতার এক পদ অনুসরণ করতে হবে। অথচ বর্তমান কমিটির বেশিরভাগ নেতা দুই থেকে চারটি পদের দায়িত্বে। আছে নীতি ও শৃঙ্খলাবিরোধী কাজের অভিযোগ।