ইনজুরির কারণে প্রথম টেস্টেও থাকছেন না ওয়ার্নার

চোটের কারণে শেষ ওয়ানডে খেলতে পারেননি। টি-টোয়েন্টি সিরিজও পুরোটা মিস করেছেন। এবার ভারতের বিপক্ষে প্রথম টেস্ট থেকেও ছিটকে পড়লেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে, কুঁচকির চোট থেকে সেরে না ওঠায় ওয়ার্নার প্রথম টেস্টে খেলতে পারবেন না। তবে বক্সিং ডে’তে সিরিজের দ্বিতীয় টেস্টে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদি ক্রিকেট অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম টেস্ট শুরু হবে অ্যাডিলেডে ১৭ ডিসেম্বর থেকে। ওয়ার্নারও চাইছেন না শতভাগ ফিট না হয়ে মাঠে নেমে পড়তে। অসি ওপেনার বলেন, ‘মনে হচ্ছে অল্প সময়ের মধ্যে বেশ উন্নতি হয়েছে আমার। তবে পূর্ণ ফিটনেস ফিরে পেতে সিডনিতে থেকে কাজ করে যাওয়াই বোধ হয় ভালো হবে আমার জন্য।’

ওয়ার্নার যোগ করেন, ‘ইনজুরি এখন বেশ ভালো অবস্থায়। তবে আমার নিজের মনে সন্তুষ্টি আসতে হবে। টেস্ট ম্যাচের জন্য শতভাগ ফিট না হয়ে তো আমি সতীর্থদের সঙ্গে যোগ দিতে পারি না।’

ওয়ার্নার ছিটকে পড়ায় অস্ট্রেলিয়া দলে তার স্থলাভিষিক্তের প্রয়োজন পড়বে। কিন্তু কে সেই জায়গাটি নেবেন, তা এখনও পরিষ্কার নয়। ভারতের শক্তিশালী বোলিং লাইনআপের বিপক্ষে অস্ট্রেলিয়া ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন ক্যামেরুন গ্রিন। তারও সুযোগ মিলতে পারে।

বাকি যে দুজন ওপেনিংয়ে ওয়ার্নারের জায়গা নেয়ার লড়াইয়ে আছেন, সেই পুকোভস্কি আর জো বার্ন প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারেননি। পুকোভস্কির তো হেলমেটে আঘাত পেয়ে মাঠই ছাড়তে হয়েছিল।