বার্সেলোনাকে জয়ে ফেরালেন মেসি

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা দুই হারে পথহারা ছিল বার্সেলোনা। রোববার রাতে লিওনেল মেসির গোলে লা লিগায় জয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্টরা।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে অপেক্ষাকৃত দুর্বল দল লেভান্তেকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ের ২১তম মিনিটে মুহূর্তের ব্যবধানে দুটি সুবর্ণ সুযোগ নষট হয় বার্সেলোনার। মেসির ফ্রি-কিকে ছয় গজ বক্সের বাইরে থেকে গ্রিজমানের হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। আলগা বল পেয়ে যান ক্লেমোঁ লংলে, গোলরক্ষক তখনও পড়ে ছিলেন। কিন্তু ফাঁকা জাল পেয়েও উড়িয়ে মারেন ফরাসি ডিফেন্ডার লংলে।

দুই মিনিটের মধ্যে স্বাগতিকদের আরও দুটি প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ব্যর্থ করে দেন ফের্নান্দেস। ৩৮তম মিনিটে জর্দি আলবার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো ভলি কর্নারের বিনিময়ে ঠেকানোর পর গ্রিজমানের ভলিও ঝাঁপিয়ে ফেরান স্প্যানিশ এই গোলরক্ষক।

ইউভেন্তুসের বিপক্ষে সাতটি শট নিয়েও জালের দেখা না পাওয়া মেসি দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ হারান। আলবার ফিরতি পাস ছোট ডি-বক্সে পেয়ে তার নেওয়া শট প্রতিহত হয়। ৬৩তম মিনিটে গোলরক্ষক বরাবর শট মেরে হতাশ করেন আর্জেন্টাইন তারকা।

৭১তম মিনিটে মেসির দুরূহ কোণ থেকে নেওয়া শটও ক্ষিপ্রতায় কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন ফের্নান্দেস। অবশেষে ৭৬তম মিনিটে অপেক্ষার শেষ হয় বার্সেলোনার। নিজেদের সীমানায় লেভান্তে বল হারানোর পর ফ্রেংকি ডি ইয়ংয়ের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

এই জয়ে ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকায় অষ্টম স্থানে উঠে এসেছে বার্সা। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে লেভান্তে।