বলিউড অভিনেতা সাইফ আলী খানের বিরুদ্ধে মামলা

বলিউড অভিনেতা সাইফ আলী খান বিতর্কিত বক্তব্যর জন্য বেশ কিছুদিন ধরে আলোচনায়। তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনা হয়েছে।

এ অভিযোগে মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। এই অভিনেতার বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন হিমাংশি শ্রীবাস্তব নামের একজন অ্যাডভোকেট। তিনি ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। তার অভিযোগ, গত ৯ ডিসেম্বর দেওয়া এক সাক্ষাৎকারে সাইফ সনাতন ধর্মের মানুষের অনুভূতিতে আঘাত করেছেন।

‘আদিপুরুষ’ নামের এক নতুন সিনেমা নিয়ে মন্তব্য করেছেন সাইফ আলী খান। এ নিয়ে নেটদুনিয়ায় বেশ সমালোচনা হয়েছে তাকে নিয়ে। ভারতীয় জনতা পার্টির নেতা রাম কদম ক্ষোভ প্রকাশ করেছিলেন এ ঘটনায়। পরে অবশ্য ক্ষমাও চেয়েছিলেন সাইফ। কিন্তু শেষ রক্ষা হয়নি তার।

‘আদিপুরুষ’ নিয়ে এক সাক্ষাৎকারে সাইফ বলেছিলেন, ‘রামায়ণের মূল প্লটকে অন্য দিক থেকে দেখা হয়েছে। এখানে রাবণের মানবিক দিক তুলে ধরা হবে। সীতাহরণের ঘটনাটির ন্যায্যতাও দেখানো হবে এই ছবির মাধ্যমে। ছবির বক্তব্য, গোটা ঘটনাই শুরু হয়েছে শূর্পণখার নাক কেটে দেওয়ার ফলে।’

এরপরই নেটিজেনদের একাংশের আক্রমণের শিকার হন সাইফ। তাকে সিনেমা থেকে বাদ দেওয়ার দাবি তুলেছিলেন নেটিজেনদের কেউ কেউ। এ মামলার শুনানি অংশ নিতে ২৩ ডিসেম্বর উত্তর প্রদেশের জৌনপুরের একটি আদালতে হাজির হতে হবে এ অভিনেতাকে।