একের ভেতর দুই, সবার চাইতে বেশি টাকা পেলেন মোস্তাফিজ

গতকাল শুক্রবার জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রামের ফাইনাল দিয়ে পর্দা নামলো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। টুর্নামেন্টের ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে চট্টগ্রামকে পাঁচ রানে হারিয়েছে জেমকন খুলনা।

দল শিরোপা না জিতলেও টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন চট্রগ্রামের পেসার মোস্তাফিজুর রহমান। জিতেছেন সেরা বোলারের পুরস্কারও

টুর্নামেন্টের পারফরম্যান্স বিবেচনায় সবচেয়ে বেশি এগিয়ে ছিলেন গাজী গ্রুপ চট্টগ্রামের দু’জন। ব্যাটিংয়ে লিটন দাস ও বোলিংয়ে মোস্তাফিজুর রহমান।

৯ ম্যাচে তিন হাফসেঞ্চুরিতে ৫২.৮৫ গড় ও ১২০ স্ট্রাইকরেটে তার সংগ্রহ ৩৭০ রান। ফাইনালে আরও কিছু রান করলে টুর্নামেন্ট সেরার পুরস্কারটি লিটনের হাতে উঠার সম্ভাবনা ছিল। কিন্তু জ্বলে উঠতে পারেননি তিনি। করেছেন ২৩ বলে ২৩ রান।

লিটনের সঙ্গে টুর্নামেন্ট সেরা হওয়ার লড়াইয়ে ছিলেন একই দলের পেসার মোস্তাফিজুর রহমানও। ফাইনালে তিনিও খুব একটা ভাল বল করেননি।

২৪ রান খরচায় নেন ১ উইকেট। তবে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমানই। টুর্নামেন্টের সেরা উইকেটশিকারি বোলার তিনি। ১০ ম্যাচে ৬.২৫ ইকোনোমি রেটে ২২টি উইকেট শিকার করেছেন তিনি।

তবে টুর্নামেন্ট সেরা না হলেও সেরা ব্যাটসম্যানের পুরস্কার পেয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের লিটন দাস। টুর্নামেন্টের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনি। ১০ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরিতে ৩৯৩ রান করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৪৯.১২।