অবশেষে জয়ে ফিরলো চেলসি

অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরলো চেলসি। আগের দুই ম্যাচে এভারটন ও উলভারহ্যাম্পটনের কাছে হারের পর জয়ে ফিরেছে ব্লুজরা।

সোমবার (২১ ডিসেম্বর) রাত দুইটায় ওয়েস্ট হামের মুখোমুখি হয় চেলসি। আর ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ৩-০ গোলে ওয়েস্ট হামকে উড়িয়ে দেয় আব্রাহাম-সিলভারা।

ঘরের মাঠে শুরুতেই ধাক্কা খায় চেলসি, লেফট ব্যাক বেন চিলওয়েল চোট পেয়ে মাঠ ছাড়েন। তবে তাকে ছাড়া রক্ষণ সামলেও ব্লুজদের এগিয়ে নেন থিয়াগো সিলভা। মেসন মাউন্টের নেওয়া কর্নার থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান সেন্টার ব্যাক। আর তাতেই চেলসি এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এরপর আরও বেশ কয়েকটি আক্রমণ করে চেলসি তবে গোল হচ্ছিল না কিছুতেই।

ম্যাচের ১৬ মিনিটে আব্রাহাম আজপিলিকুয়েটার বাড়ানো বল জালে জড়ালেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। এভাবেই দুর্দান্ত সব আক্রমণের মধ্য দিয়েই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার কমায়নি ব্লুজরা। একের পর এক আক্রমণ করে যেতেই থাকে ওয়েস্ট হামের রক্ষণে। তবে কিছুতেই জমাট বাধা রক্ষণ ভাঙতে পারছিল না টিমো ভার্নার, পুলিসিচ ও টামি আব্রাহামরা। তবে ম্যাচের ৭৮ মিনিটে ভার্নারের অ্যাসিস্ট থেকে দলের লিড দ্বিগুণ করেন আব্রাহাম। এর মাত্র মিনিট মাউন্টের করা ক্রস বিপদমুক্ত করতে গিয়ে আব্রাহামকেই বাড়িয়ে দেয় ওয়েস্ট হামের ডিফেন্ডার। আর সেখান থেকেই বল জালে জড়িয়ে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন আব্রাহাম।

খেলার অন্তিম মুহূর্তের দিকে কান্তের জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসলে আরও এক গোল থেকে বঞ্চিত হয় চেলসি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়ে ব্লুজদের।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে চেলসি। ১৪ ম্যাচে ৭ জয়, ৪ ড্র আর তিন হারে ২৫ পয়েন্ট চেলসির। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।