বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট উইন্ডিজের দল ঘোষণা

বাংলাদেশ সফরকে সামনে রেখে ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তবে সেই দলে নেই ক্যারিবীয় তারকা ১০ ক্রিকেটার। সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে উইন্ডিজ।

সফরে ক্যারিবীয় টেস্ট দলের নেতৃত্বে থাকবেন ক্রেইগ ব্র্যাথওয়েট। আর ওয়ানডে দলে উইন্ডিজের নেতৃত্বে থাকবেন জেসন মোহাম্মেদ।

টেস্ট স্কোয়াড: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্লাকউড, নিকরুমা বুনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়েল, জোশুয়া ড্যা সিলভা, শ্যানন গ্যাবরিয়েল, কাভিম হগ, আলজারি জোসেপ, কাইল মায়ার্স, শায়নে মোসেলে, ভারাসামি পারমাল, কিমার রোচ, রেয়মন রেইফার, জোমেল ওয়ারিকান।

ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল আমব্রিস, এনক্রুমাহ বুনার, জোশুয়া ড্যা সিলভা, ঝামার হ্যামিলটন, চেমার হোল্ডার, আকিল হোসেইন, কাইল মারার্স, আন্দ্রে ম্যাককার্থি, কর্ন ওথলে, রভমান পাওয়েল, রেয়মন রেইফার, রোমারিও শেফার্ড এবং হেইডেন ওয়ার্শ জুনিয়ার।

এর আগে দুদলে মধ্যকার আসন্ন সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়। সূচি অনুযায়ী, আগামী বছরের ২০ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি ২টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলবে ক্যারিবিয়ানরা। ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ। ১৮ জানুয়ারি বিকেএসপিতে খেলবে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ।

সিরিজের ১ম ওয়ানডে শুরু হবে ২০ জানুয়ারি। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-এ বাংলা জাতীয় স্টেডিয়ামে। একই ভেন্যুতে পরের ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি। ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এরপর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে একটি ৪ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজরা।

সিরিজে ৩টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, উইন্ডিজ বোর্ডের চাওয়া অনুযায়ী, একটি টেস্ট কমানো হয়েছে। ২ ম্যাচের টেস্ট সিরিজের ১ম টি শুরু হবে ৩রা ফেব্রুয়ারি। ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

১১ ফেব্রুয়ারি থেকে ২য় এবং শেষ টেস্টটি শুরু হবে মিরপুরে।

সফরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও, পরিস্থিতি বিবেচনা করে এই মুহূর্তে সিরিজটি বাদ দেয়া হয়েছে।