বয়স নিয়ে পুকুর চুরি তথ্য ফাঁস পাক ক্রিকেটারদের

নিজ দেশের ক্রিকেটারদের বয়স চুরি নিয়ে হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন সাবেক পাকিস্তানি পেসার মোহাম্মদ আসিফ। তার কথা শুনে যে কেউ বলতেই পারে, এখানে বয়স চুরি নয় আসলে পুকুর চুরি হয়েছে!

পাকিস্তান ক্রিকেট দলের হয়ে বল হাতে বেশ আলো ছড়িয়ে যাচ্ছেন নাসিম শাহ ও শাহীন শাহ আফ্রিদি। এ দুজন ক্রিকেটারের বয়স নিয়ে এর আগে অনেকেই অভিযোগ তুলেছেন, তবে সেসব ধোপে টেকেনি। তবে সম্প্রতি পাকিস্তানের সাবেক ক্রিকেটার কামরান আকমলের ইউটিউব চ্যানেলে এসে এসব কথা বলেন আসিফ।
বর্তমান দলের পেসারদের ফিটনেস নিয়ে সমালোচনা করেন তিনি। আলোচনার এক পর্যায়ে সাবেক এ ফাস্ট বোলার জানান, ক্রিকেটারদের বয়স কাগজে কলমে অনেক কম দেখা গেলেও বাস্তবে এমন নয়।

দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে ১০১ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তান। এই টেস্টে পাকিস্তান স্কোয়াডে ৪ জন পেসার খেলেন। তাদের মধ্যে নাসিম ১৭ বছর, শাহীন ২০ বছর, ফাহিম আশরাফ ২৬ বছর ও মোহাম্মদ আব্বাসের বয়স ৩০ বছর। আসিফের অভিযোগ মূলত নাসিম ও শাহীনের দিকে।

এ ব্যাপারে আসিফ বলেন, ওদের আসলে সঠিক জ্ঞানের অভাব। ওরা জানে না কীভাবে টানা উইকেটে বল রাখতে হয়। বরং ওরা উইকেটে বল করতে গেলে সেগুলো লেগ সাইডে চলে যায়।

তিনি আরো বলেন, ওদের বয়স বেশি। হ্যাঁ, কাগজে-কলমে তাদের বয়স হয়তো ১৭-১৮ বছর দেখা যায়। কিন্তু তাদের আসল বয়স যেন ২৭-২৮ বছর! ওরা কেউ টানা ২০-২৫ ওভার বোলিংও করতে পারে না। কেউ জানে না কীভাবে চনমনে থাকতে হয়। বরং ৫-৬ ওভার বোলিং করার পরেই তারা আর ক্লান্ত হয়ে মাঠে দাঁড়াতে পারে না।