ঠোঁট দেখে চিনুন এবং জানুন কোন নারী কেমন

নারীদের সবচেয়ে সৌন্দর্যের প্রতীক হচ্ছে তাদের ঠোঁট। এই ঠোঁটেই বলে দিতে পারে আপনি কেমন। এই ঠোঁটের মাধ্যমে বুঝা যাবে অন্যদের সঙ্গে আপনার সম্পর্ক কেমন। ঠোঁটেই বলে দিবে আপনার ব্যক্তিত্বের বৈশিষ্ট্য।

সম্প্রতি এক গবেষণায় বিজ্ঞানীরা বলেছেন যে, ‘ঠোঁট দেখেই ব্যক্তিত্ব, মানসিকতা, মন-মেজাজ ইত্যাদি ভালোভাবে চেনা যায়।

এমনকি ঠোঁট দেখেই বুঝা যাবে আপনার সঙ্গীর আর কারো সঙ্গে সম্পর্ক আছে কি না? অদৌ সম্পর্ক আছে কি-নাই সেগুলোও বুঝা সম্ভব এই ঠোঁটের মাধ্যমে।

ঠোঁটের সহজ কিছু লক্ষণ আছে যেগুলো দেখলেই বুঝা যায়। এই লক্ষণগুলো একুশে টিভি অনলাইনের পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো

১) কোন ব্যক্তির দুই ঠোঁটই যদি পাতলা এবং সরু হয়, তাহলে বুঝা যাবে সেই ব্যক্তি কোনও সম্পর্কে নেই। এই ধরনের ব্যক্তি একা থাকতেই বেশি পছন্দ করে।২) যাদের ঠোঁট সুন্দর, তারা ভীষণ ভালো কথা বলেন। একই সঙ্গে তারা জন্মগত সৃজনশীল হয়ে থাকে।

এই ধরনের ব্যক্তির সঙ্গে কথা না বলাটা খুব বোকামি হবে। কেননা তাদের কাছে থেকে মাঝে মাঝে জ্ঞান অন্বেষণ পাওয়া যায়।

৩) যাদের ঠোঁটের কোনো নির্দিষ্ট আকার নেই এবং সুন্দরের ধারের কাছেও অবস্থান করছে না, তারা সবসময়ই `ঠোঁট কাটা` হয়ে থাকে। কোন কিছু না দেখে না বুঝেই বেমানান মন্তব্য করাই এদের স্বভাব। এরা একেবারেই দায়িত্বশীল নন। তবে সযত্নে কোনও কিছুর লালনে এদের তুলনাই হয় না।

৪) যাদের ঠোঁট গোলাকৃতির তারা সাধারণত সহৃদয় ব্যক্তি হয়ে থাকেন। আন্তরিকতা এদের সবচেয়ে বড় গুণ। এরা সবসময় নিজের সঙ্গীর সঙ্গে সময় কাটাতে ভালোবাসে।৫) হৃষ্টপুষ্ট অথবা মাংসল ঠোঁটের ব্যক্তিরা সাধারণত বেশি মজা করতে খুব পছন্দ করে। এরা কখনই একা থাকতে পারে না।

৬) ওপরের ঠোঁটের তুলনায় নিচের ঠোঁট যাদের মোটা, তারা বেশিরভাগ ক্ষেত্রেই অ্যাচিভমেন্টকে বেশি প্রাধান্য দেন। সম্পর্কের আগেও তারা কৃতিত্বকে বেশি ভালোবাসেন। অধিকাংশ ক্ষেত্রে পুরুষরাই এই ধরনের ঠোঁটের অধিকারী হয়ে থাকেন।