বাংলাদেশের সেরা অস্ত্রের নাম জানালেন উইন্ডিজ অধিনায়ক

সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ থেকে মুক্ত হওয়ার ফেরার পরও করোনাভাইরাসের প্রভাবে আন্তর্জাতিক অঙ্গনে খেলার সুযোগ হয়নি সাকিব আল হাসানের।

তারপরও সাকিবকেই বেশি সমীহ করছে ক্যারিবিয়ানরা। এ অলরাউন্ডারকেই বাংলাদেশের সেরা অস্ত্র বললেন টেস্ট দলের অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট।

তিনি বলেন, “সে (সাকিব) অবশ্যই ওদের জন্য খুব মূল অস্ত্র। রহিম (মুশফিকুর) খুব ভালো খেলোয়াড়। তাদের দলে মাহমুদউল্লাহও আছে। অভিজ্ঞ খেলোয়াড় আছে। পাশাপাশি বাংলাদেশের মাটিতে খেলবে। ভালোমানের স্পিনার এবং সামর্থ্যবান ব্যাটসম্যান আছে। কিন্তু আপনি যদি নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেন এবং নিজেদের ওপর বিশ্বাস রাখতে পারেন তাহলে আপনি সফল হবেন।”

বরাবরই বাংলাদেশে এসে স্পিন ঘূর্ণির মোকাবেলা করতে হয় উইন্ডিজকে। ঘূর্ণিতেই কুপোকাত হওয়ার রেকর্ডই বেশি। তবে এবার এ চ্যালেঞ্জ জয়ের প্রত্যাশা প্রত্যয় ঝরে অধিনায়কের কণ্ঠে, “স্পিনাররা গতবার বেশ ভালো করেছিল। আমরা এবার ভালো রিভিউ করে এসেছি। আশা করছি ভালো করবো। নিজেদের পরিকল্পনায় স্থির থাকতে হবে সেগুলো মাঠে কাজে লাগাতে হবে। নিজেদের প্রস্তুতিতেও বিশ্বাস রাখতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে সব সময় আপনার সামনে চ্যালেঞ্জ আসবে।”

আর নিজের নেতৃত্বটা সামনে থেকেই দিতে চান ব্রাথওয়েট, “নেতা হিসাবে আমি সামনে থেকে নেতৃত্ব দিতে চাই। ওপেনিং ব্যাটসম্যান হিসাবে আমার কাজ শুরুটা ভালো করা, যেন ইনিংসের ভিত্তিটা গড়ে উঠে। তরুণরা যেন চাপমুক্ত হয়ে খেলতে পারে। আমি মোটেও আমাদের দলটাকে দ্বিতীয় সারির দল হিসেবে দেখছি না।”