পাকিস্তান দলে সুযোগ পেলেন নতুন ৯ ক্রিকেটার

চলতি মাসে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে পাকিস্তান টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

যেখানে ঘরোয়া ক্রিকেটে ভালো করায় প্রথমবারের মতো ডাক পেয়েছেন নতুন ৯ ক্রিকেটার- ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমরান বাট, মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম, সালমান আলি আগা ও সউদ শাকিল, স্পিনার নুমান আলি ও সাজিদ খান এবং ফাস্ট বোলার হারিস রউফ ও তাবিস খান।

শুক্রবার (১৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে আগামী ২৬ জানুয়ারি শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে ১৬ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

নিউ জিল্যান্ড সফরের ক্রাইস্টচার্চ টেস্টে খেলা পাকিস্তান দলের চার ক্রিকেটার নতুন তালিকায় জায়গা পাননি। এই চার জন হলেন- হারিস সোহেল, মোহাম্মাদ আব্বাস, শান মাসুদ ও জাফর গহর। আর চোটের কারণে ছিটকে গেছেন নাসিম শাহ।

দুই বছর পর টেস্টে ফিরছেন কায়েদ-ই-আজম ট্রফিতে ৪৩ উইকেট ও ২৭৩ রানের সৌজন্য টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা হাসান আলি। এছাড়া একই টুর্নামেন্টে ২২ উইকেট ও ৭৪৪ রান করা বাঁহাতি স্পিনার মোহাম্মাদ নেওয়াজও ফিরেছেন।

করোনা সংক্রমণ ঠেকাতে আগামী মঙ্গলবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে পাকিস্তান দল।

পাকিস্তান টেস্ট স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, কামরান গুলাম, আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, সালমান আলি আগা, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মাদ নেওয়াজ, মোহাম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটকিপার), সরফরাজ আহমেদ (উইকেটকিপার), তাবিস খান, নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি।