ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বাংলাদেশ দলের বিশেষ জার্সি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বাংলাদেশ দলের বিশেষ জার্সি। বাংলাদেশ ক্রিকেট দল বিশেষ জার্সি পরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে। তবে নতুন এ জার্সির বিষয়ে একটি ধারণা দিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

আকরাম খান বলেন, লাল এবং সবুজ রংয়ের মিশ্রণেই তৈরি করা হয়েছে বাংলাদেশের নতুন জার্সি। নতুন জার্সিতে তুলে ধরা হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ঐতিহ্য। এটাই এবারের জার্সির নতুনত্ব। দেশ স্বাধীনের ৫০ বছর পূর্ণ হওয়ায় বিষয়কে সামনে রেখে জার্সিতে এ নতুনত্ব আনতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আকরাম খান বলেন, আমরা পুরো দেশবাসীর মতো ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটাররাও স্বাধীনের ৫০ বছর পূর্তিতে গৌরবে জড়িত হতে যাচ্ছি। ২০২১ সালের ২৬ মার্চ আমাদের ৫০তম স্বাধীনতা দিবস।

সবার কাছেই এবারের দিবসটি বিশেষ। সেটা উদযাপন করার জন্য জার্সির কথাটা মাথায় রেখেছি। জার্সিটা কিন্তু বাংলাদেশের জাতীয় পতাকা অনুসরণ করেই করেছি। সবুজ এবং লাল রঙের মিশ্রণে জার্সিটা করা হয়েছে, অন্য কোন রঙ নেই।

আকরাম খান আরও বলেন, দেশ স্বাধীনের পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উদযাপন করেছে সেটিও তুলে ধরা হয়েছে এবং তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ রয়েছে সেটিও ফুটিয়ে তোলা হয়েছে। আশা করছি জার্সিটা সবার ভালো লাগবে।

উল্লেখ্য, আগামী ২০ জানুয়ারি মিরপুরে ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজদের ক্রিকেট লড়াই। তারপর ২২ জানুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে।

২৫ জানুয়ারি শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি চট্টগ্রামে হবে এবং দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে অবস্থিত শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ছবিটি ক্রিক ফ্রেঞ্জি থেকে নেয়া।