হিরো বাংলাদেশে লঞ্চ করল নতুন Hero Thriller 160R!

HMCL Niloy Bangladesh Ltd বাংলাদেশে হিরো মোটরসাইকেল এর একমাত্র ডিস্ট্রিবিউটর। সম্প্রতি তারা লঞ্চ করেছে তাদের নতুন মোটরসাইকেল Hero Thriller 160R।

বাইকটি হিরো বাংলাদেশ এর প্রথম স্পোর্টস কমিউটার মোটরসাইকেল এবং তারা এই বাইকটিতে অনেক ফিচার্স যুক্ত করেছে।

HMCL Niloy Bangladesh Ltd বাংলাদেশে হিরো মোটরসাইকেল এর একমাত্র ডিস্ট্রিবিউটর। সম্প্রতি তারা লঞ্চ করেছে তাদের নতুন মোটরসাইকেল Hero Thriller 160R। বাইকটি হিরো বাংলাদেশ এর প্রথম স্পোর্টস কমিউটার মোটরসাইকেল এবং তারা এই বাইকটিতে অনেক ফিচার্স যুক্ত করেছে।

hero thriller 160r red color front disc brake engine

Hero Thriller 160R বাইকটির ডুয়েল ডিস্ক ভার্সনের মুল্য রাখা হয়েছে ১,৯৯,৯০০/- টাকা এবং সিঙ্গেল ডিস্ক ভার্সনের মুল্য রাখা হয়েছে ১,৮৯,৯০০/- টাকা। উভয় ভার্সনেই সামনের দিকে দেয়া হয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস।

বাইকটির সামনের দিকে দেয়া হয়েছে ২৭৬ মিমি ডিস্ক ব্রেক এবং রেয়ারে অপশন হিসেবে দেয়া হয়েছে ২২০মিমি ডিস্ক ব্রেক।

হিরো দাবী করছে যে এই বাইকটি ৪.৭ সেকেন্ড এ ৬০ কিলোমিটার প্রতি ঘন্টা স্পিড উঠাতে সক্ষম। এর কারণ হচ্ছে বাইকটিতে দেয়া হয়েছে ১৬৩সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন।

এই ইঞ্জিন থেকে 15 BHP @ 8500 RPM & 14 NM of Torque @ 6500 RPM শক্তি উৎপন্ন করতে সক্ষম। ইঞ্জিনটি হচ্ছে BS6 এবং গিয়ার ট্রান্সমিশনের জন্য ইঞ্জিনের সাথে দেয়া হয়েছে ৫ স্পিড গিয়ারবক্স।

হিরোর এটি প্রথম বাইক যে বাইকটিতে হিরো দিয়েছে ৭ স্টেপ এডজাস্টেবল রেয়ার মনোশক সাসপেনশন। পুরোপুরি এলইডি হেডলাইট, ইনভার্টেড এলইডি মিটার কনসোল এবং সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, যা ইঞ্জিন অন হতে দেব না স্ট্যান্ড থাকা অবস্থায় গিয়ার থাকলে সেটা বন্ধ হয়ে যাবে।

তবে হিরো এই বাইকটিতে দুটি নতুন প্রযুক্তি যুক্ত করেছে, যার মধ্যে রয়েছে Xsens টেকনোলজি, যা দশটি সেন্সর এর মাধ্যমে ফুয়েল ইফিশিয়েন্সি বাড়িয়ে তুলবে। এছাড়া তারা আরও যুক্ত করেছে অটো সেইল প্রযুক্তি যা রাইডার কে ইফোর্টলেস ভাবে জ্যামের মধ্যে রাইড করার অনুভুতি দেবে।

বাইকটি ওজনে প্রায় ১৪০ কেজি এবং এর ফুয়েল ট্যাঙ্কে প্রায় ১২ লিটার ফুয়েল নেয়া যায়। এই বাইকটির সিট হচ্ছে সিঙ্গেল সিট এবং পিলিয়ন সিট হচ্ছে ইন্টিগ্রেটেড।

তারা এই বাইকটিতে নতুন সুইচ গিয়ার যুক্ত করা হয়েছে এবং সেই সাথে দেয়া হয়েছে হ্যাজার্ড ইন্ডিকেটর। থ্রিলার ১৬০আর এর হুইলবেস হচ্ছে ১৩২৭মিমি, সিট হাইট হচ্ছে ৭৯০মিমি, এবং এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স হচ্ছে ১৬৭মিমি।

তবে হিরো নতুন এই Hero Thriller 160R এ বাইকটিতে দিয়েছে পাইপ হ্যান্ডেলবার, তারা কোন থ্রি-পার্ট হ্যান্ডেলবার যুক্ত করেনি।

পাইপ হ্যান্ডেল বার এর কারনে বাইকটি নিয়ে রাইড করা অনেক সহজ হয়ে গিয়েছে। অবশেষে হিরো কমিউটার স্পোর্টস সেগমেন্টে প্রবেশ করল এবং সেই সাথে তারা যুক্ত করল ফুয়েল ইঞ্জেকশন এর সাথে সিঙ্গেল চ্যানেল এবিএস। যদিও অনেক সময় পার হয়ে গিয়েছে, অবশেষে তারা সক্ষম হয়েছে এই সেগমেন্টে প্রবেশ করতে।