কৃষকদের জন্য আসন সংরক্ষণের ঘোষণা দিলেন মাশরাফি

২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে রাজস্ব খাতের প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় মাঠ দিবস এর আয়োজন করেছে নড়াইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

আজ সোমবার (১৮ জানুয়ারী) সকাল ১১ টায় নড়াইল সদর উপজেলার ১ নং মাইজপাড়া ইউনিয়নে এই কর্মসূচিতে অনলাইনে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

এসময় অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন নড়াইলের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, সভাপতিত্ব করেন নড়াইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ দীপক কুমার রায় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা।

অনুষ্ঠানে উপস্থিত কৃষক লাল মোহাম্মদ মিয়াকে অনুষ্ঠানের অতিথিদের চেয়ারে বসিয়ে সম্মানিত করা হয়। এসময় লাল মোহাম্মদ মিয়া বলেন, আমাগে কৃষকগের জন্যি আমাগে প্রধানমন্ত্রী অনেক কাজ করতিছে। আর আমাগে মাইজপাড়ার ছাওয়াল আমাগে মাশরাফিও অনেক কাজ করতিছে। আজকে আমাগে চেয়ারে বসায় যে সম্মান দেওয়া হলো তার জন্যি আমরা মাশরাফিরে ধন্যবাদ দি আর তার জন্যি দুয়া করি।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বলেন,নড়াইলে ইতিবাচক কাজ করার যে পরিবেশ এখন বিরাজ করছে তা উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সারাজীবন এমন একটা পরিবেশে চাকুরি করার স্বপ্ন দেখতাম।যে স্বপ্ন আমাদের মাননীয় সাংসদ মাশরাফি বিন মুর্তজার মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান নড়াইলকে এগিয়ে নিতে সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন। দুর্নীতিমুক্ত,উন্নত, জনবান্ধন একটি নড়াইল জেলা গড়ে তুলতে এসময় তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

ভার্চুয়াল অনলাইনে অনুষ্ঠানে সংযুক্ত হয়ে মাশরাফি বিন মুর্তজা কৃষকদের উদ্দেশ্যে বলেন,

আমার প্রাণপ্রিয় কৃষকগণ, প্রথমে আমার সালাম গ্রহণ করবেন। আপনাদের কোন বিশেষণে বিশেষিত করবো তা আমার জানা নাই।কারণ পৃথিবীর সব থেকে বড় রোগের নাম হচ্ছে ক্ষুধা রোগ।যা জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত গ্রহন করতে হয়।আর সব থেকে বড় বিষয় হচ্ছে এই রোগের পথ্য ধনী দরিদ্র সবাইকেই গ্রহণ করতে হয় তাও আবার তিন বেলা।আর এই রোগের ডোজ এক সপ্তাহ বা একমাসের জন্য না,সারা জীবন ব্যাপী। যে সকল মানুষ এই রোগের পথ্য তৈরিতে কাজ করেন তাদের জন্য যেকোন বিশেষণই আমার কাছে খাটো মনে হয়।

আমি মনে করি আপনারাই দেশের সেরা যোদ্ধা। করোনার সময়ে যদি আপনারা হাত গুটিয়ে বসে থাকতেন তাহলে খাদ্যের অভাব দেখা দিতো সেই মহামারীতে আমরা শেষ হয়ে যেতাম।এজন্য আপনাদের ধন্যবাদ দিলেও ছোট করা হবে। আমার সংসদীয় আসন নড়াইল ২ এ আপনাদের সম্মান প্রদান স্বরুপ গ্রাম মহল্লা বা ইউনিয়ন এর যেকোন প্রোগ্রামে আপনাদের জন্য একটি চেয়ার সংরক্ষিত করতে চাই এবং সেই চেয়ারে কে বসবেন তা আপনারাই নির্ধারণ করবেন এটা আপনাদের কাছে আমার ছোট্ট আরজি এবং এই আসনটি গ্রহণ করে আমাকে উৎসাহিত করবেন এবং আমি যেন সবসময় আপনাদের পাশে থাকতে পারি,এই দোয়া করবেন।

এসময় মাশরাফি নড়াইলের বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ে কৃষকদের সংগঠিত হয়ে জননেত্রী শেখ হাসিনার সরকারের কৃষি উন্নয়নে কৃষকদের এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য, আজ বিকালে জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকবেন মাশরাফি বিন মুর্তজা এমপি।এর আগে আজ সকালে ঢাকার বাসা থেকে অনলাইনে নড়াইলের এই অনুষ্ঠানে যুক্ত হন নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মুর্তজা।