যে তিন চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

আগামী ২০ জানুয়ারি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টিভি সম্প্রচার স্বত্ব পেল ব্যানটেক। ওপেন বিডিং এর মাধ্যমে বাংলাদেশ ভিত্তিক মার্কেটিং এজেন্ট এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে এই স্বত্ব কিনে নিয়েছে।

বিডিংয়ে ব্যানটেক ছাড়া আরও যে দুই প্রতিষ্ঠান অংশ নিয়েছিল তারা হলো, গাজী টিভি ও টি-স্পোর্টস।

আর তিন ওয়ানডে ও দুই টেস্ট দেখা যাবে তিন টিভি চ্যানেলে। রেকর্ড পরিমাণ ১৭ কোটি ৯৭ লক্ষ টাকায় এই স্বত্ব কিনে নিয়েছে ব্যানটেক। আর তারাই দেশের দুইটি চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভির কাছে এই স্বত্ব বিক্রি করে দিয়েছে। আর রাষ্ট্রয়ত্ব চ্যানেল হিসেবে বাংলাদেশ টেলিভিশনও (বিটিভি) সম্প্রচার করবে পুরো সিরিজ।

আজ (সোমবার) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর দি ওয়েস্টিন হোটেলের বলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অফিসিয়াল সম্প্রচারকারী চ্যানেলের নাম ঘোষণা করা হয়। সাধারণত দীর্ঘ মেয়াদে সম্প্রচার স্বত্ব বিক্রি করে বিসিবি। করোনাভাইরাসের প্রভাবে এবার শুধুমাত্র একটি সিরিজের জন্য টিভি স্বত্ব বিক্রি করেছে বোর্ড।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের সূচি: প্রথম ওয়ানডে (২০ জানুয়ারি, মিরপুর), দ্বিতীয় ওয়ানডে (২২ জানুয়ারি, মিরপুর), তৃতীয় ওয়ানডে (২৫ জানুয়ারি, চট্টগ্রাম), চার দিনের প্রস্তুতি ম্যাচ (২৮-৩১ জানুয়ারি, চট্টগ্রাম), প্রথম টেস্ট (৩-৭ ফেব্রুয়ারি, চট্টগ্রাম), দ্বিতীয় টেস্ট (১১-১৫ ফেব্রুয়ারি, মিরপুর)