সাকিবের উপর চাপ কমাতে চায় কোচ ডোমিঙ্গো

২০ জানুয়ারি উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ সেই সাথে এক বছরের নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার অপেক্ষায় রয়েছেন বিশ্ব ক্রিকেটের এক নম্বর তারকা সাকিব আল হাসান।

এই তারকা অলরাউন্ডারকে উইন্ডিজের বিপক্ষে কোন পজিশনে ব্যাট করানো হবে সেই ব্যাপারটি নিয়ে পরিষ্কার এক ধারনা দিয়েছে দলের কোচ রাসেল ডোমিঙ্গো।

দুপুরে ভার্চুয়াল মিটিংয়ে কোচ গণমাধ্যমকে জানান, সাকিব ৩ নম্বরে পরিক্ষিত এক ব্যাটসম্যান। বিশ্বকাপের মঞ্চে তার দুর্দান্ত পারফরম্যান্স দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। তবে এই মুহুর্তে আমাদের হাতে অপশন থাকায় চাইছি সাকিবের উপর চাপ কমাতে। চিন্তা আছে শান্তকে তিনে খেলানোর। তবে বাকিদের কোন পজিশনে খেলানো হবে সেটি ঠিক হবে ম্যাচের আগে টিম মিটিংয়ে।

এসময় তিনি আরো বলেন,দলে সাকিবের সাথে আরো এক স্পিনার রাখার পরিকল্পনা রয়েছে তাদের। তবে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে পেইস ডিপার্টমেন্টের ছোখ ধাধানো পারফরমেন্স মনে ধরেছে ডোমিঙ্গোর।

তাই পেসারদের উপরই আস্থা রাখতে চাইছেন টাইগারদের ফরেন কোচ। প্রথম ম্যাচেই খেলানো হতে পারে তিন পেসারকে। মুস্তাফিজ ও সাইফুদ্দিনের সাথে পেস আক্রমনে থাকতে পারেন রুবেল এবং তাসকিনের মধ্যে যে কোন একজন।