ঘর পরিস্কার করতে গিয়ে পেলো বাঘের ৬ টি বাচ্ছা!

“পটুয়াখালীর বাউফলে একটি প’রিত্য’ক্ত ঘর পরিষ্কার করতে গিয়ে মেছো বা’ঘের ৬টি বাচ্চা দেখতে পেয়েছেন ঘরের মালিক। পরে সেগুলো উ’দ্ধা’র করে বন কর্মকর্তারা।”

শনিবার সকাল ১০টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের তাতেরকাঠি গ্রামের নজরুল তালুকদার নামে এক ব্যক্তির প’রিত্য’ক্ত ঘর থেকে এসব বাচ্চা উ’দ্ধা’র করা হয়েছে। নজরুল তালুকদার জানান, শনিবার সকাল ১০টার দিকে তিনি তার প’রিত্য’ক্ত ঘর পরিষ্কার করতে গিয়ে মেছো বাঘের ৬টি বাচ্চা দেখতে পান।

পরে বাচ্চাগুলো উ’দ্ধা’র করে তিনি উপজেলা বন কর্মকর্তাকে অবহি’ত করেন। বাউফল উপজেলা বন কর্মকর্তা আবুল কালাম বলেন, মেছো বাঘের শাব’কগুলো দশমিনার ম্যানগ্রোভ বনাঞ্চলে অবমু’ক্ত করা হবে।

আরো পড়ুন: সজল বিয়েতে সাক্ষী দিলেই সংসার সুখের হয়। এমন গু’জ’বের পর সবাই হু’ম’ড়ি খেয়ে তাকে বিয়েতে সাক্ষী করতে চাইছে। শহরের নামকরা মা’স্তা’ন পর্যন্ত তাকে অ’পহ’র’ণ করে নিয়ে যায় বিয়েতে সাক্ষী দেয়ার জন্য। এই সুযোগকে কাজে লাগিয়ে সজলও খুলে বসেন সাক্ষী অফিস।

কিন্তু সমস্যা তৈরি হয় তার বান্ধবী ঊর্মিলা শ্রাবন্তী করের বিয়েতে সাক্ষী হওয়া নিয়ে। কারণ সজল তাকে ভালোবাসে। তবে সজলের বন্ধুর চালাকির কারণে শেষ পর্যন্ত সাক্ষীমানব হিসেবে খ্যাত সজলের সাথেই ঊর্মিলার বিয়ে হয়। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে বিটিভির সাপ্তাহিক নাটক ‘সাক্ষীমানব’।

ইশতিয়াক আহমেদের চিত্রনাট্য ও নির্দেশনায় নাটকটিতে অভিনয় করেছেন আবদুন নূর সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর, সেলিম কামাল, তাসমিয়া তামান্না, শাওন মজুমদারসহ অনেকেই। সাদিকুল ইসলাম নিয়োগী পন্নীর প্রযোজিত নাটকটি বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ঢাকা কেন্দ্র থেকে ৩০ জানুয়ারি রাত ৯টায় সম্প্রচারিত হবে।