মাশরাফির পর দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে দুর্দান্ত মাইলফলক স্পর্শ করলেন মোস্তাফিজ

এখন বাংলাদেশ ক্রিকেট দলের পেস বলের কান্ডারি মোস্তাফিজুর রহমান। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন কাটার মাস্টার খ্যাত এই ফাস্ট বোলার।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ফিজ পৌঁছে গেছেন অনন্য ক্লাবে। বাংলাদেশের হয়ে মাত্র দ্বিতীয় পেসার হিসেবে নিয়েছেন ২০০ আন্তর্জাতিক উইকেট।

মোস্তাফিজ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ২০ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। এরপর মিরপুরের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১৫ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। আর তৃতীয় ওয়ানডে ম্যাচে ২৪ রানে নেন দুটি উইকেট।

এই ছয় উইকেট নিয়ে বাংলাদেশের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাতক্ষীরার এই ক্রিকেটার।

উল্লেখ্য ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে মোস্তাফিজুর রহমানের। অভিষেকের পর থেকেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ১২১ ইনিংসে ২০১ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

যার মধ্যে ওয়ানডে ক্রিকেটে ৫৯ ইনিংসে নিয়েছেন ১১৩ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে ৪১ ইনিংসে নিয়েছেন ৫৮ উইকেট এবং টেস্ট ক্রিকেটে ২১ ইনিংসে নিয়েছেন ২৮ উইকেট।

মোস্তাফিজ সব মিলিয়ে ক্যারিয়ারে ৫ উইকেট নিয়েছেন ৬ বার (৫ বার ওয়ানডে ১ বার টি-টোয়েন্টিতে)। বাংলাদেশের হয় এর আগে ২০০ বেশি উইকেট নিয়েছেন চারজন বোলার। তারা হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক এবং মোহাম্মদ রফিক।