অস্ট্রেলিয়ান ওপেনে দর্শক ঢোকার অনুমতি দিয়েছেন ভিক্টোরিয়া মন্ত্রী

করোনার এই দুঃসময়ে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেনে দর্শক ঢোকার অনুমতি দিয়েছেন ভিক্টোরিয়া মন্ত্রী মার্টিন পাকুলা।

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে মেলবোর্নে শুরু এই মেগা টুর্নামেন্টের প্রথম আট দিন গ্যালারিতে ৩০ হাজারের মতো দর্শক ঢোকার অনুমতি পাবে। আর কোয়ার্টার ফাইনাল থেকে সংখ্যাটা কমিয়ে ২৫ হাজার করা হবে।

এ নিয়ে মার্টিন পাকুলা বলেন, আমরা করোনা সতর্কতা মেনেই দর্শক রাখতে চাই। সেজন্য সবাইকে কিছু নিয়ম মেনে মাঠে ঢুকতে হবে। রড লেভার অ্যারেনার পরিবেশটা তো দারুণ। আগের বছরগুলোতে যেমন দেখছি এবারও সে রকম। আমার কাছে ভিন্ন কিছু মনে হয়নি।

এদিকে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে যে যার মতো করে ঘুরতে বের হন টেনিস তারকারা। আবারও কেউ কেউ র‌্যাকেট হাতে নেমে পড়েছেন কোর্টে। অনুশীলনের অংশ হিসেবে প্রদর্শনী ম্যাচও খেলছেন। এই যেমন সেরেনা উইলিয়ামস প্রদর্শনী ম্যাচে হারিয়ে দিলেন নাওমি ওসাকাকে। আবার জকোভিচ-নাদালরা ঘুরতে যান পার্কে।

প্রসঙ্গত, করোনায় অস্ট্রেলিয়ার খেলাধুলা অনেক আগেই ফিরেছে। ভারত ভালোভাবেই সিরিজ খেলে দেশে ফেরে। যদিও কোয়ারেন্টাইন নিয়ে রশি টানাটানি হয়। তবু গ্যালারিতে বসেই ব্যাট-বলের লড়াই উপভোগ করেন দর্শকরা।