মেসির গোপন তথ্য ফাঁস করলো স্প্যানিস দৈনিক এল-মুন্ডো

বার্সেলোনার সাথে ২০১৭ সালে করা চার বছরের চুক্তিতে বাংলাদেশি মুদ্রায় পাঁচ হাজার সাতশ কোটি টাকা পাচ্ছেন লিওনেল মেসি।

ক্রীড়া ইতিহাসের রেকর্ড এই চুক্তি ফাঁস করেছে স্প্যানিশ দৈনিক এল-মুন্ডো। আর তাতে বেজায় চটেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। তিনি বলছেন- যে এই তথ্য গণমাধ্যমকে দিয়েছে, সে আর বার্সেলোনায় থাকতে পারবে না।

এই ঘটনা নিয়ে তোলপাড় ফুটবল অঙ্গনে ও সামাজিক মাধ্যমগুলোতে। এই চুক্তিতে মেসি নাকি পাচ্ছেন সাড়ে ৫৫ কোটি ইউরো, যা বাংলাদেশি টাকায় পাঁচ হাজার সাতশ কোটি নতুন চুক্তি এখনও হয়নি মেসির সাথে, তবে পুরনো ঐ কাগজ-পত্র ঘেটে এলমুন্দো বলছে খেলার দুনিয়ায় এটিই সর্বকালের রেকর্ড। মূলত এই সময়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারার হতাশা থেকে ক্লাব কর্তৃপক্ষের সাথে দ্বন্দ্ব তৈরি হয় মেসির।

ক্লাব ছাড়তে চেয়েও রিলিজ ক্লজ ইস্যুতে থেকে যেতে হয়েছে বার্সেলোনায়। প্রতিনিয়ত মাঠের বাইরের নানা ঘটনায় জেরবার এখন মেসি। তবে সবকিছু জয় করে মেসি অনন্যই। বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান এই বিষয়ে বলেন, সংবাদ মাধ্যমে যা এসেছে তা খুবই দু:খজনক। এটা এমন একজন খেলোয়াড়কে আঘাত করেছে, যার প্রতি আমাদের সবার রয়েছে চূড়ান্ত রকমের শ্রদ্ধা। স্প্যানিশ ফুটবল লিগ তার কাছ থেকে এখন পর্যন্ত যা পেয়েছে তা অনন্য। আর ওসব প্রচারণা মেসিকে আটকাতে পারে না, প্রভাবিত করে না। ও একজন সত্যিকারের জয়ী। দেখলেন তো কিভাবে বিলবাওকে হারালো মেসি।

কোম্যান সংবাদ মাধ্যমকে যতই ভৎর্সনা করুন এটাও তো ঠিক নতুন চুক্তি যদি মেসি নাও করেণ বার্সার সাথে, তাতেও সঙ্কটের সমাধান সহসাই হবে না। চার বছরের ঐ চুক্তি শেষে ফ্রি-ট্রান্সফারে পিএসজি বা ম্যান সিটি যারাই আগ্রহ দেখাক, বেতন-ভাতার অঙ্কটা তো আর কম নয় এলএমটেনের?