ভৈরবে ফের যাত্রীবাহী বাসে আগুন

কিশোরগঞ্জের ভৈরবে বাসস্ট্যান্ডের দুর্জয় মোড়ে আবারো যাত্রীবাহী একটি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৪টার দিকে ইকোনো সার্ভিসের একটি বাসে এই আগুন লাগার ঘটনাটি ঘটে।

তবে আগুনের উৎপত্তি কিভাবে তা সঠিক ভাবে জানা যায়নি। আগুন লাগার বিষয়টি টের পেয়ে বাসের যাত্রীরা দ্রুত নেমে পড়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বাসে আগুন লাগার খবর পেয়ে ভৈরব থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের সদস্যরা প্রায় ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন।

প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকাগামী ইকোনো সার্ভিসের বাসটি দূর্জয় মোড়ে থামিয়ে যাত্রী উঠানামা করার সময় হঠাৎ বাসটির পিছনে আগুনের সূত্রপাত হয়। পরে ধীরে ধীরে আগুন বাসের ভিতর ছড়িয়ে পড়তে শুরু করে।

এসময় যাত্রীরা দ্রুত গাড়িটি থেকে নেমে যাওয়ার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান স্থানীয় লোকজন।

বাসের চালক স্বাধীন সরকার বলেন, বাসটি দূর্জয় মোড়ে থামানোর ৫ মিনিটের ভিতরে হঠাৎ পিছন থেকে একজন যাত্রী আগুন লাগার বিষয়টি চিৎকার করে বলার সাথে সাথে গাড়ির মধ্যে বালতিতে থাকা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।

ভৈরব বাজার ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার ইনচার্জ আবু বক্কর ছিদ্দিক বলেন, খবর পেয়ে বাজার ও নদী ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভাতে সক্ষম হই। বাসের পেছন থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

এ বিষয়ে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিষয়টি পরিদর্শন করেছি। আগুন লাগার বিষয়টি তদন্ত করা হবে।