অরিজিৎ সিং এর গান শুনে অরিজিৎকে টাকা ছু-ড়লেন যুবতী, উচিত শিক্ষা দিলেন অরিজিৎ সিং, ভাইরাল ভিডিও!

শুধুমাত্র ডাইরির পাতার মধ্যে অগোচরে লিখে রাখা কথা-গু-লি যে মনের ভাব প্রকাশ করতে পারে এমনটা কিন্তু নয় । কারণ কখনো কখনো মনের ভাব প্রকাশের জন্য কোন কবিতা বা উপন্যাসে দরকার পড়ে না ।

শুধুমাত্র গানের মাধ্যমে প্রকাশ করা যেতে পারে মনের ভাব কে । এই মনের ভাব যেকোনো ধরনের হতে পারে । ভা-রা-ক্রা-ন্ত হৃদয় হতে পারে বা প্রেমের কাহিনী হতে পারে ।

আমাদের অবচেতন মনে গান কোথাও যেন নিত্যদিনের ক্লা-ন্তিকে প্রতিনিয়ত দূর করে চলেছে । এর পাশাপাশি এমন বেশ কিছু জ-টি-ল রো-গ রয়েছে যে-গু-লি থেকে মুক্তির জন্য ও-ষুধ একমাত্র গান ।

ঠিক সেরকমই সঙ্গীত জগতের এক জনপ্রিয় সঙ্গীত শিল্পী হলেন অরিজিৎ সিং । মুর্শিদাবাদের জিয়াগঞ্জ এলাকায় জন্মগ্রহণ করেন তিনি এবং সেখানেই তিনি বেড়ে ওঠেন ।

তারপরে তার স্বপ্ন পূরণের তাগিদে একের পর এক ধাপ অনায়াসে তিনি বেরিয়ে যান এবং হয়ে ওঠেন ভারতের সবথেকে খ্যাতনামা জনপ্রিয় সংগীতশিল্পী বা গায়ক ।

অরিজিৎ সিং এর গান রীতিমতো আ-বেগপূর্ণ হয়ে থাকে । যেকোনো ধরনের গান তিনি গিয়ে থাকেন ঠিকই তবে প্রতিটি গানে তিনি উ-জাড় ক-রে দেন নিজেকে সম্পূর্ণ রকম ভাবে ।

ভরিয়ে তোলে আ-বেগে । যার ফলে যখন কোন শ্রোতা মানুষ তার গান শুনে তখন ঠিক ততটাই আবেগের ছোঁয়া পায় যতটা অরিজিৎ সিং সেখানে প্রদান করে থাকে । যা অন্যান্য বাকি সমস্ত গায়ক-গায়িকা থেকে তাকে আলাদা করে রেখেছে ।

এবং এই আলাদা করে রেখেছে বলেই তিনি হয়তো আজকে সবার মাঝে এতটা জনপ্রিয় । শুধুমাত্র তার কণ্ঠ অতি সুরেলা তেমনটা কিন্তু নয় তার পাশাপাশি তিনি যোগ্য সম্মান দিতে জানেন প্রত্যেকে । এমনকি উপার্জন করা টাকা কেউ । আর এই ঘটনার ন-জির করল বেশ কিছুদিন আগে ।

সম্প্রতি একটি কনসার্টে অরিজিৎ সিং গান গাইছিলেন এবং সামনের সারিতে থাকা এক দর্শক তার গান শুনে ম-ন্ত্র-মু-গ্ধ হ-য়ে যায় এবং আবেগের বশে বা অন্য কোন কারণে অরিজিতের দিকে ক্রমশ টা-কা ছু-ড়তে থাকে ।

তৎক্ষণাৎ সেই গান থামিয়ে মঞ্চ থেকে একে একে সমস্ত টাকার নোট গু-লি নি-জের হা-তে তু-লে নেন অরিজিৎ সিং এবং পুনরায় ফেরত দিয়ে দেন ওই দর্শক কে ।

এর মাধ্যমে তিনি বলতে চাইলেন যে কখনোই টাকার অ-স-ম্মান ক-রতে নে-ই। অরিজিৎ সিং এর এই সক্রিয়তা দেখে রীতিমতো পুনরায় আরো একবার ম-ন্ত্র-মু-গ্ধ হয়ে গেল তার অনুগামীরা । মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েছে সে ভিডিওটি এবং ছ-ড়িয়ে প-ড়েছে সর্বত্র।