হটাৎ স্টেশনের মধ্যেই চ-লন্ত ট্রেনের সামনে প-ড়ে গেলেন যুবক, স্টেশন পুলিশও পারলেন না তাকে বাঁ-চাতে, ভাইরাল ভিডিও!

একটুর জন্য বাঁ-চলো প্রা-ণ । আমরা প্রতিদিন আমাদের নিত্যদিনের জীবনযাপনের ক্ষেত্রে এমন বেশ কিছু ধরনের ঘটনার সাক্ষী থাকি যা রীতিমতো আমাদেরকে বারবার ভা-বিয়ে তো-লে ।

তার পাশাপাশি সচেতন করে তোলে ব্যা-পক-ভাবে । কারণ আমরা আমাদের কাজের মাধ্যমে কখনো কখনো এমন কিছু ধরনের কাজকর্ম করে থাকি যা ডেকে আনতে পারে মৃ-ত্যু অ-বধি ।

যদিও এই সমস্ত ঘটনার প্রমাণ বহুবার পাওয়া গেছে তবে সম্প্রতি পাওয়া গেল আরো একবার যা শুনলে বা দেখলে গা হি-ম হ-য়ে যা-বে ।

আমরা বর্তমান প্রজন্মের মানুষরা প্র-চন্ড পরিমানে ব্য-স্ত হয়ে পড়েছি । তাই সব জায়গাতেই যাতায়াতের জন্য তা-ড়া-হু-ড়ো যেন আমাদের নিত্যসঙ্গী ।

এবং এই তা-ড়া-হু-ড়োর কবলে পড়েই অনেকবার প্রা-ণ হা-রি-য়েছে অনেকে । তার পাশাপাশি কখনও কখনও আ-ইন ভে-ঙে বা ট্রা-ফিক আ-ইন ভে-ঙে যা-বার কার-ণে কিন্তু মানুষকে প-ড়তে হ-য়েছে বি-প-দের স-ম্মুখে এবং সেই সমস্ত ঘটনাগুলো প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে উঠে আসে বলেই আমরা প্রতিদিন সচেতন হতে পারি । তার পাশাপাশি নিতে পারে শিক্ষা ।

ঠিক সে রকম একটি ঘটনা দেখা গেল সম্প্রতি। সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি ফাঁকা প্লাটফর্মে এক ব্যক্তি রেললাইন পারাপার করতে গিয়ে হঠাৎ কোনো কারণে একটা জুতো খুলে যায়। এবং সে জুতোটি নেবার জন্য পুনরায় রেললাইনের ট্রাকের উপর নামে ।

ততক্ষণে প্লাটফর্মে চলে আসে পুলিশ এবং সেই পুলিশ তাকে অনবরত বলতে থাকে যাতে সে এখন প্ল্যাটফর্মের না ওঠে । কারণ অপর প্রান্ত দিয়ে আসছিল তখন একটি দুরন্ত গতিতে ট্রেন ।

কিন্তু এরপর যে ঘটনাটি ঘটলো তার জন্য প্রস্তুত ছিল না কেউ। যখন পুলিশকর্মী তাকে প্লাটফর্মের উপর উঠতে বা-রণ ক-রছিলেন ঠিক তখনই তিনি তার কথা অ-গ্রাহ্য ক-রে প্ল্যাটফর্মের দিকে এগিয়ে যান ।

আর তখন অপর প্রান্ত থেকে দু-রন্ত গ-তিতে চলে আসে একটি লোকাল ট্রেন । কিন্তু ভাগ্যের জোরে এবং অল্প বিস্তর পার্থক্যের জন্য তার প্রাণ এই যাত্রায় বেঁ-চে গে-ল। ভিডিও দেখা যাচ্ছে যে একদম শেষ মুহূর্তে এসে কোনো রকমে প্লাটফর্মে উঠে নিজের প্রাণ বাঁচাতে সক্ষম হয়েছেন সে ।

তৎক্ষণাৎ সেখানে জড়ো হয় প্ল্যাটফর্মের বাকি সমস্ত যাত্রীরা । গা হি-ম ক-রা ভিডিওটি ছড়িয়ে পড়েছে সর্বত্র । তার পাশাপাশি এই ভিডিও থেকে অনেকেই শিক্ষা নিয়েছেন যে যতই তা-ড়া-হু-ড়ো থাকুন না কেন সবদিক দেখেশুনে তবেই এগোনো উচিত কারণ জীবনে একবার বাকি সমস্ত কিছু বারবার।