সাকিব আল হাসান না থাকলে বাংলাদেশ চলবে না এমন নয়: মুমিনুল

সাকিব আল হাসান ছাড়া টাইগারদের স্কোয়াড চিন্তা করা কতটা কঠিন সেটি সবারই জানা। গেল বছর ক্রিকেটে ছিলেন না নিষেধাজ্ঞার কারণে। উইন্ডিজের বিপক্ষে মাঠে ফিরেই ওয়ানডেতে নিজের রূপে ফেরেন সাকিব আল হাসান।

টেস্টেও সেই আভাস দিচ্ছিলেন কিন্তু তৃতীয় ওয়ানডের ইনজুরির সাথে টেস্টে এসে যুক্ত হয় নতুন আরেক ইনজুরি। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট ও বল কোনোটাই করা হয়নি সাকিবের। দল হেরেছে তিন উইকেটে। বৃহস্পতিবার থেকে মিরপুরে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট, যেখানে থাকছেন না মিস্টার আল হাসান।

এই যে সাকিবের অনুপস্থিতির কারণে কতটা বিপদে পড়তে হবে টাইগারদের? এই প্রশ্নের জবাবে মুমিনুল বললেন, জিনিসটা আপনি যেভাবে নিবেন আরকি। আপনি যদি মনে করেন সাকিব আল হাসান নাই, টিমটা চলবে না বাংলাদেশ চলবে না এটাও না। দেখেন যখন সাকিব ভাই ছিলেন না বাংলাদেশ টিম কিন্তু চলেছে, ভালো খেলেছে, ম্যাচও জিতেছে। সত্যি বলতে আমি ওভাবে চিন্তা করছি না। আমার যেটা আছে সেটা নিয়ে ফাইট করতে চাই। এর আগে, একটা সিরিজে সাকিব ভাই খেলেছে সেটাও তো হেরেছি।

টাইগারদের সাদা পোশাকের অধিনায়ক বলেন, এই সিরিজের একটা ম্যাচ বাকি আছে সাকিব ভাই থাকা না থাকা ওইভাবে চিন্তা করছি না। মাথায় যাতে না থাকে ওইভাবে চেষ্টা করছি। সবকিছু ঠিক থাকলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আগামীকাল উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।