ভালোবাসা দিবসে ভক্তদের জন্য মেসির উপহার

আজ ভালোবাসা দিবস! বাংলা বর্ষপঞ্জির পরিবর্তনের কারণে ভালোবাসা দিবস আর পহেলা ফাল্গুন এবার একইদিন পড়েছে।

দুই গুরুত্বপূর্ণ দিনে পিছিয়ে থাকবেনই বা কেন মেসি! রাতে আলাভেসের বিপক্ষে জোড়া গোল করলেন এই ক্ষুদে জাদুকর। তার এই গোল গুলো যেন ভক্তদের জন্য তার পক্ষ থেকে একরকম ভালোবাসার নিদর্শন!

স্প্যানিশ লা লিগার ম্যাচে বড় জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে আলাভেসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। এই জয়ে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে আবারও লিগ টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।

কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার কাছে পরাজিত হয়ে এদিন মাঠে নামে বার্সেলোনা। তার উপর এর পরের ম্যাচেই পিএসজির বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার লড়াইয়ের ঝাঁঝ।

ন্যু ক্যাম্পে তাই একটু চাপে থেকেই মাঠে নামে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। যদিও ম্যাচে পুরো চাপমুক্ত ফুটবল উপহার দেয় কাতালান জায়ান্টরা। বার্সেলোনার হয়ে গোলের সূচনা করেন পর্তুগীজ তরুণ তুর্কী ত্রিনকাও। ২৮তম মিনিটে জাল খুঁজে পান তিনি। প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে গোল করে ব্যবধান বাড়ান মেসি।

দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে গোল করে গোল করে আলাভেসকে ম্যাচে ফেরানোর আভাস দেন রাইওহা। এরপর টানা বেশ কয়েকটি আক্রমন করেও শেষ ঠিকানা আর খুঁজে পাচ্ছিল না স্বাগতিকরা। অবশেষে ৭৩-৭৯; এই ছয় মিনিটের ব্যবধানে তিনবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন মেসি, ত্রিনকাও এবং ফিরপো।

বাকি সময়ে আর কোন গোল না হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে লিগ টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এসেছে তারা। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট সংগ্রহ করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অপরদিকে বার্সার সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয়স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।