সুন্দর ত্বক পেতে যা করণীয়

সুন্দর ত্বক কে না চায়। এরজন্য কত ক্রিম আরো কত কী করতে দেখা যায় সবাইকে। কিন্তু আপনার দৈনন্দিন জীবনে সামান্য পরিবর্তন আনলেই ত্বক সুন্দর করা সম্ভব।

ত্বক লাবণ্যময়ী হতে ভিতর থেকে সুন্দর হওয়া জরুরী। আর ভিতর থেকে সুন্দর হওয়ার জন্য খাওয়া দাওয়া ও ঘুম ঠিকমত হওয়া জরুরী। চলুন জেনে নেওয়া যাক ত্বকের জেল্লা বাড়াতে বাড়িতে বসে কী কী করবেন।

মধু-লেবুর পানি : ঈষদুষ্ণ গরম পানি হলে ২ চামচ মধু ও এক টেবিল চামচ লেবুর রস মেশান। এটি শরীরের যাবতীয় একটি-অক্সিডেন্ট বের করে শরীরকে তাজা করতে সাহায্য করে। আবার ওজন কমাতেও এর গুরুত্বকে অস্বীকার করলে চলবে না। মধু ত্বককে আদ্র রাখে। আবার লেবুতে ভিটামিন সি আছে যা ত্বককে পুনরায় জীবন দান করতে পারে।

ফল : দিনে অন্তত একটা ফল খাওয়া খুব দরকারি তা যে ফলই হোক না কেন। আজকাল শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ফল খাওয়ার বিকল্প নেই। চাইলে আপনি ব্রেকফাস্টের

পানি থেরাপি : সঠিক পরিমাণে পানি শরীরের যে উপকার করে তা বলে শেষ করা যাবেনা। যে কোন রোগের সমাধান হলো পানি। আমাদের শরীরে শতকরা ৭৫ ভাগ তরল থাকে।তা কোনোভাবে কমে গেলেই নান সমস্যা শুরু হয় শরীরে। এজন্য প্রতিদিন ৪.৫ থেকে ৫.৫ লিটার পানি খেতে হবে। সকালে উঠেই প্রথমে পানি খাওয়ার চেষ্টা করবেন। এছাড়া দিনের মধ্যে পিপাসা লাগলেই পানি খাবেন।