রিকশাওয়ালাকে পুলিশের স্যালুট: ভাইরাল ভিডিও

ষাটোর্ধ এক রিকশাওয়ালাকে স্যালুট দিয়ে কিছুক্ষণ কথা বললেন একজন পুলিশ সদস্য । এরপর পকেট থেকে টাকা বের করে হাতে গুঁজে দেন। ঘটনাটি ঘটেছে নরসিংদী সদরের ভেলানগর স্টেডিয়ামের সামনে। এদিকে এ ঘটনা সিসিটিভির ফুটেজে ধরা পড়ে।

জানা যায়, রাস্তায় দাঁড়িয়ে ট্রাফিকের দায়িত্ব পালন করছিলেন নরসিংদী পুলিশ লাইনে কর্তব্যরত কনস্টেবল সোহাগ হোসেন (২৮)।

তরুণ এই পুলিশের পেছন থেকে ডাক দেন ষাটোর্ধ এক রিকশাওয়ালা। কেউ একজন ভাড়া নিয়ে গিয়ে এক ঘণ্টা দাঁড় করিয়ে রেখে পারিশ্রমিক না দিয়েই চলে গেছেন।

তিনি ফিরে এসেছেন খালি হাতে। এদিকে খাবার খাওয়ার টাকা নেই তার কাছে। রিকশাওয়ালা বয়স্ক লোকটি ট্রাফিক সোহাগের কাছে ২০ টাকা চান। এক পর্যায়ে বেশ কিছু আলাপের পর সোহাগ টাকা দেন এবং একটি খাবারে দোকান দেখিয়ে দেন।

এই ভিডিও রেকর্ড হয় পাশেই থাকা একটি হার্ডওয়ারের দোকানে সিসিটিভিতে। সেখান থেকে ভিডিও সংগ্রহ করে স্বপন শেখ নামে এক পলিটেকনিক শিক্ষার্থী। পরে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করলে এটি বিভিন্ন গ্রুপ এবং পেইজে ভাইরাল হয়ে যায়।

পুলিশ সদস্য সোহাগ হোসেন জানান, ‘আমার কাছে নাশতা খাবার টাকা চায় রিকশাওয়ালা চাচা। লোকটাকে দেখে আমার মায়া লাগে। তারপর কথা বলার সুযোগ দেই। এরপর আমি তাকে টাকা দিয়ে হেল্প করি। তার আগে আমি ওনাকে হাত উঠিয়ে সালাম দেই। এই বয়সেও তিনি নিজের কাজ নিজে করছেন দেখে নিজ থেকে সম্মান দিতে ইচ্ছে হলো।