আইসিইউ থেকে ভিডিওবার্তা পাঠালেন কাজী হায়াৎ

হাসপাতালের আইসিইউ শুয়ে নিজের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন দেশবরেণ্য চলচ্চিত্র পরিচালক-অভিনেতা কাজী হায়াৎ। এক ভিডিওবার্তায় তিনি দেশবাসীর কাছে দোয়া চান।

ভিডিওটি তার ছেলে চিত্রনায়ক কাজী মারুফ নিজের ফেসবুকে প্রকাশ করেছেন। ভিডিওতে কাজী হায়াৎ বলেন, ‘আমি এই মুহূর্তে আইসিইউতে, ভালো আছি।

আমার জন্যে দোয়া করবেন সবাই। হয়তো এই যাত্রায় বেচেও যেতে পারি! আল্লাহর কাছে আপনাদের দোয়া অবশ্যই গ্রহণ যোগ্য হবে। মানুষের দোয়া, সারা বাংলাদেশের ভক্তদের দোয়া আমাকে বাঁচিয়ে রাখবে।’

এর আগে কাজী হায়াতের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার (২২ মার্চ) ভোরে তাকে আইসিইউতে নেওয়া হয়। বরেণ্য এই নির্মাতাকে আইসিইউতে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে অভিনেতা কাজী মারুফ। বাবার অসুস্থতার কারণে সম্প্রতি তিনি দেশে ফিরেছেন।

কাজী মারুফ জানান, ‘বাবাকে আইসিইউতে নেওয়া হয়েছে। করোনা রোগীরা সাধারণত বেশি দুর্বল হয়ে পড়ে। বাবার শরীরও অনেক দুর্বল। বয়সের কারণে করোনার ধকলটা তিনি সামলাতে পারছেন না।

৯৬ শতাংশ পরিস্থিতির কারণে তাকে অক্সিজেনে রাখা হয়েছে। এ অবস্থায় তাকে আরও দুই দিন থাকতে হবে। গতকাল পর্যন্ত বাবা ডা. সামনের তত্ত্বাবধায়নে ছিলেন। এখন তিনি অন্য একজন চিকিৎসকের তত্ত্বাবধায়নে আছেন।’

গত ২ মার্চ করোনার টিকা নেন কাজী হায়াৎ। এরপর ৬ মার্চ সস্ত্রীক করোনায় আক্রান্ত হন তিনি। তারা দুজনই চিকিৎসকের পরামর্শে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

গত ১০ মার্চ কাজী হায়াৎ স্ত্রীসহ করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানান। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১৫ মার্চ রাজধানীর হাসপাতালে ভর্তি করা হয় কাজী হায়াৎ-কে।

সেখানে এতোদিন সাধারণ কেবিনেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার ভোরে তাকে আইসিইউতে নেওয়া হয়।