ব্রাহ্মণবাড়িয়ায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন, পরিস্থিতি থমথমে

মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাশিক্ষার্থীদের তাণ্ডবের ঘটনায় যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে ১০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

গতকাল শুক্রবার (২৬ মার্চ) রাতে বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

তিনি গণমাধ্যমকে জানান, ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরো বেশকিছু সংখ্যক বিজিবি মোতায়েন করা হবে বলেও জানান তিনি।

এদিকে, গতকাল সন্ধ্যার পর থেকেই ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শহরে যৌথভাবে টহল দিচ্ছে র‌্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এর আগে, চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ জন নিহতের খবর ছড়িয়ে বিকেলে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থীরা।

এদিকে মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার দুপুর থেকেই ব্রাহ্মণবাড়িয়াতে বিক্ষোভ শুরু হয়। প্রথমে ভাদুঘর এলাকা থেকে শত শত তৌহিদি জনতা ও মাদরাসাছাত্র বিক্ষোভ মিছিল শুরু করে।

পরে টিএ রোড এলাকায়ও মিছিল বের হয়। বেলা পৌনে ৪টার দিকে দেশীয় অস্ত্রধারী হাজারো জনতা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে তাণ্ডব চালায়। এ সময় তারা ট্রেনের নিয়ন্ত্রণ কক্ষসহ বেশ কয়েকটি কক্ষে ভাঙচুর করে। এ ঘটনার পর পর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।