মাস্ক না পরায় ২০ হাজার টাকা জরিমানা করলো ম‌্যাজিস্ট্রেট

রবিবার ঝালকাঠির রাজাপুরে মাস্ক না পরায় মো. শওকত হোসেন নামে এক ব‌্যাক্তিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম‌্যমাণ আদালতের বিচারক।

গতকাল রবিবার (০৪ এপ্রিল) রাতে উপজেলার বড়ইয়া ইউনিয়নের উত্তমপুর বাজারে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত শওকত গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

এ ব্যাপারে প্রত‌্যক্ষদর্শীরা জানায়, গতকাল সন্ধ‌্যায় উত্তমপুর বাজারে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‌্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন। এ সময় ইউএনওকে দেখে সবাই মাস্ক পরলেও পরেননি শওকত। পরে শওকতকে মাস্ক পরতে বলেন ইউএনও। কিন্তু ইউএনওর কথায় কর্ণপাত না করে উল্টো মাস্ক না পরার বিভিন্ন যুক্তি দেন শওকত। এ ছাড়াও মাস্ক পরার সরকারি নির্দেশনার বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক কথা বলেন তিনি।

এর পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় শওকত জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে আটক করে নিয়ে আসা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ করে রাতেই বাড়ি ফেরেন শওকত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‌্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন বলেন, ‘মাস্ক না পরে ওই ব‌্যক্তি উল্টো সরকারি নির্দেশনার সমালোচনা করছিলো। তাই তাকে এ জরিমানা করা হয়েছে। আজ থেকে লকডাউন শুরু হওয়ায় এ কার্যক্রম আরো জোরদার করা হবে।’