গেরিনা ফ্রি ফায়ার সবকিছু ফ্রিতে, এলিট পাসসহ সব

গেরিনা ফ্রি ফায়ার (ফ্রি ফায়ার ব্যাটলগ্রাউন্ডস বা ফ্রি ফায়ার নামেও পরিচিত)একটি ব্যাটল রয়্যাল গেম যা ১১১ ডটস স্টুডিও দ্বারা বিকাশিত এবং অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য গেরিনা দ্বারা প্রকাশিত হয়েছে।

২০১৯ সালে এটি বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা মোবাইল গেম হয়ে উঠেছে। জনপ্রিয়তার কারণে, গেমটি ২০১৯ সালে গুগল প্লে স্টোর দ্বারা “সেরা জনপ্রিয় ভোট গেম” এর জন্য পুরস্কার পেয়েছিল।

২০২০ সালের মে পর্যন্ত, ফ্রি ফায়ার বিশ্বব্যাপী দৈনিক ৮০ মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীদের সাথে একটি রেকর্ড তৈরি করেছে। নভেম্বর ২০১৯ পর্যন্ত, ফ্রি ফায়ার বিশ্বজুড়ে বিশ্বব্যাপী ১ বিলিয়ন ডলার আয় করেছে।

গেরিনা বর্তমানে ফ্রি ফায়ারের উন্নত সংস্করণে কাজ করছেন যা ফ্রি ফায়ার ম্যাক্স নামে পরিচিত।

খেলার ধরন[সম্পাদনা]
গেরিনা ফ্রি ফায়ার একটি অনলাইন অ্যাকশন-অ্যাডভেঞ্চার ব্যাটল রয়্যাল গেম যা তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণে খেলা হয়।

গেমটি অন্যান্য খেলোয়াড়কে হত্যা করার জন্য অস্ত্র এবং সরঞ্জামের সন্ধানে একটি দ্বীপে প্যারাসুট থেকে পড়ে আসা ৫০ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করে। খেলোয়াড়গণ তাদের যুদ্ধের জীবন বাড়ানোর জন্য তাদের শুরুর অবস্থান চয়ন করতে, অস্ত্র এবং সরবরাহ নিতে মুক্ত।

খেলোয়াড়রা যখন কোনও খেলায় যোগ দেয়, তখন তারা একটি বিমানে প্রবেশ করবে, যা দ্বীপের উপর দিয়ে উড়ে যাবে।

বিমানটি দ্বীপের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় খেলোয়াড়রা যেখানে খুশি সেখানে ঝাঁপিয়ে পড়তে পারে, ফলে শত্রুদের হাত থেকে দূরে অবতরণের জন্য কৌশলগত স্থান বেছে নিতে পারে। অবতরণের পরে, খেলোয়াড়দের অবশ্যই অস্ত্র এবং ইউটিলিটি আইটেমগুলির সন্ধান করতে হবে।

চিকিৎসা সরঞ্জাম, মাঝারি এবং বড় অস্ত্র, গ্রেনেড এবং অন্যান্য আইটেমগুলি পুরো দ্বীপ জুড়ে পাওয়া যাবে। খেলোয়াড়দের চূড়ান্ত লক্ষ্য সর্বাধিক ৫০-৫১ জন খেলোয়াড় সাথে দ্বীপে বেঁচে থাকা; এর জন্য খেলোয়াড়ের

মুখোমুখি সমস্ত প্রতিপক্ষকে অপসারণ করা এবং এটি নিশ্চিত করা দরকার যে কেবলমাত্র তারাই অবশিষ্ট রয়েছেন। গেমের মানচিত্রের উপলভ্য নিরাপদ অঞ্চলটি সময়ের সাথে সাথে আকারে হ্রাস পায়, বেঁচে থাকা খেলোয়াড়দেরকে শক্তিশালী জায়গায় মুখোমুখি করার নির্দেশ দেয়। শেষ খেলোয়াড় বা দল রাউন্ড জয় লাভ করে।

মানচিত্র: ফ্রি ফায়ারে বর্তমানে ৪ টি ম্যাপ রয়েছে। ম্যাপসমূহের নাম – কালাহারি ,বার্মূডা,Purgatory,বার্মুডা ২.০ বা বার্মূডা রি-মাস্টার

সার্ভারসমূহ: গেরিনা ফ্রি ফায়ারের সার্ভার সমূহ – ইন্ডিয়া সার্ভার,পাকিস্তান সার্ভার,ইন্দোনেশীয় সার্ভার,নর্থ আমেরিকান সার্ভার,মিনা সার্ভার,ব্রাজিল সার্ভার

সমালোচনা: গ্রাফিক্সগুলি “মিড ও লো স্পেসিফিকেশন ফোনের জন্য উপকারী” হিসাবে বর্ণনা করা হয়েছিল।

তবে একজন পর্যালোচক বলেছিলেন যে “যদি ভাল গ্রাফিক সহ গেমগুলি আপনার জিনিস হয় তবে আমরা আপনাকে ফ্রি ফায়ার ব্যাটলগ্রাউন্ডস খেলতে প্রস্তাব দিই না, তবে আপনি যদি ব্যাটল র‌য়্যাল গেমস পছন্দ করেন এবং আপনার বন্ধুদের সাথে মজা করতে চান, আপনার অবশ্যই খেলা উচিত।”

টেকটুডোর তাইজ কারভালহো মন্তব্য করেছিলেন যে ফ্রি ফায়ার “পারফরম্যান্সকে অগ্রাধিকার দেয়, এটিকে যে কোনও ধরণের ডিভাইসের জন্য দুর্দান্ত পছন্দ হিসাবে দেখায়। গেমপ্লেটি এখানে উপস্থিত রয়েছে এবং এতে বিনোদনের জন্য এবং ফলপ্রসূ লড়াইয়ের অফার করার জন্য পর্যাপ্ত সামগ্রী রয়েছে”। চরিত্র এবং দক্ষতার অগ্রগতি সম্পর্কে, তিনি বলেছিলেন এটি “একটি চটকদার অ্যাড-অন”।

“বর্ষসেরা সেরা অ্যাপ্লিকেশনগুলির” গুগল প্লে বার্ষিক তালিকায়, ফ্রি ফায়ার ব্রাজিল এবং থাইল্যান্ডে সর্বাধিক প্রকাশিত ভোটার হিসাবে ২০১৮ সালের “সেরা জনপ্রিয় ভোট গেম” বিভাগে জয় লাভ করেছে।

গেরিনা ফ্রি ফায়ার হলো পাবজি মোবাইল, ফোর্টনাইট ব্যাটাল রয়্যাল, এবং কল অফ ডিউটি: মোবাইল এর পিছনে অন্যতম জনপ্রিয় ব্যাটল রয়্যাল মোবাইল গেম। ফ্রি ফায়ার ২০১৪ এর চতুর্থ ত্রৈমাসিকে গুগল প্লে স্টোরের মধ্যে চতুর্থ সর্বাধিক ডাউনলোড করা গেম ছিল,

এবং আইওএস এবং গুগল প্লে স্টোর একসাথেও ২০১৮ সালে চতুর্থ সর্বাধিক ডাউনলোড করা গেম ছিল।

শিরোনামটি ২০১৪ সালে প্রায় ১৮২ মিলিয়ন ডাউনলোড উপার্জন করেছে, এটি দ্বিতীয় সর্বাধিক ডাউনলোড হওয়া ব্যাটল রয়্যাল মোবাইল গেম হয়েছে (ফোর্টনাইট ব্যাটাল রয়্যালের উপরে এবং কেবল পাবজি মোবাইলের পিছনে),

এবং ডিসেম্বর ২০১৮ এর মধ্যে প্রায় ১৯.৩ মিলিয়ন ডলার আয় করেছে, তা উল্লেখযোগ্য হয়ে ওঠে গেরিনার জন্য আর্থিক সাফল্য।২০২০ সালের ফেব্রুয়ারী পর্যন্ত, ফ্রি ফায়ার গুগল প্লে স্টোরে ৫০০ মিলিয়ন ডাউনলোড রয়েছে।