৮২ বছর বয়সেও অবলীলায় ডাম্বেল তুলে জিম করছেন ঠাকুমা, মুহূর্তে ভিডিও ভাইরাল

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে আমর’া মাঝে মাঝেই অবাক করা ভিডিওর সম্মুখীন হই। এরকমই এক ভিডিও দেখলে আপনি বেশ অবাক হয়ে যাবেন।

বয়স হওয়া মানেই যে মানুষ জবুথবু হয়ে যাবে এমন না তা প্রমাণ করে দিল এই ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে চেন্নাই এর “পালোয়ান ঠাকুমা”। এবার আপনি নিশ্চয়ই অবাক হচ্ছেন। পালোয়ান তো ঠিক আছে কিন্তু কোন ঠাকুমা কি করে পালোয়ান ’হতে পারে!

সম্প্রতি ইনস্টাগ্রামের পালোয়ান ঠাকুমা’র একটি ভিডিওতে দেখা গেছে ৮২ বছর বয়সে অবলীলায় তিনি হাতে তুলে নিয়েছেন ডাম্বেল। করতে পারছেন ওয়েট লিফটিং।

বাড়িতে নিজের নাতিদের সাথে নিচ্ছেন জিমের প্রশিক্ষণ। ঠাকুমা’র এই বয়সে যেখানে হেঁটে চলে বেড়ানোটাই অনেক বড় ব্যাপার সেই জায়গায় তিনি একজন প্রা’প্ত বয়স্ক যুবক যুবতীর মত জিম করছেন। ভিডিওটি দেখেই প্রথমত নেটিজেনরা অবাক হয়ে গিয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় ঠাকুমা’র ভিডিও আপলোড করেছিলেন চেন্নাইয়ের বাসিন্দা চিরাগ চোর্ডিয়া। সে পেশায় জিম প্রশিক্ষক। ভিডিওটি তার নিজের ঠাকুমা’র। তার ঠাকুমা কয়েক মাস ধরেই ব্যথায় কষ্ট পাচ্ছেন।

ডাক্তার দেখেও তেমন কোনো ফল হয়নি।তাই চিরাগ প্রফেশনাল জিম ট্রেনার হওয়ায় ঠাকুমাকে বেশ কয়েকটি ব্যায়াম করা শিখিয়ে দিয়েছ। তারপর থেকেই নাতিদের সাথে ঠাকুরমা পাল্লা দিয়ে করছেন ওয়েট লিফটিং, স্কোয়াট ইত্যাদি।

বাড়ির বিভিন্ন জায়গায় চলছে ঠাকুমা’র প্রশিক্ষণ। কখনো ডাইনিং টেবিল ধরে বা কখনো শো কেস ধরে ব্যায়াম করছেন ঠাকুমা। মাঝে মাঝে তাকে মাটিতে বাস্কেটবল ছুড়ে মা’রতেও দেখা গিয়েছে।

জানা গিয়েছে, ব্যায়াম করার পর ঠাকুরমা’র শরীরে ব্যথা বেদনা অনেকটাই কম হয়েছে। ঠাকুমা’র এত বয়সে জিম করার উদ্যোগটা সত্যি প্রশংসাযোগ্য।

যেই বয়সে মানুষ উঠে হাঁটতে পারে না সেই বয়সেই পালোয়ান ঠাকুমা মনের জোরে জিম করছে নাতিদের সাথে পাল্লা দিয়ে। পালোয়ান ঠাকুমা’র ভিডিওতে প্রশংসার বন্যা বইয়ে দিয়েছে নেটিজেনরা।

৮২ বছর বয়সেও অবলীলায় ডাম্বেল তুলে জিম করছেন ঠাকুমা, মুহূর্তে ভিডিও ভাইরাল