প্রখর রোদের তাপেই হয়ে গেল ডিম ভাজা

শুরু হয়েছে গরমের দাপট। শুক্রবার দেশের অর্ধেকের বেশি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে গেছে। শনিবারও প্রায় একই রকম তাপপ্রবাহ বয়ে যেতে গেছে।

রবিবারের অবস্থাও অন্তত ঢাকাবাসীরা বলতে পারবেন। এই গরমে মানুষ কী রকম অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে তা দুইটা ভিডিওর মাধ্যমে বোঝানো সম্ভব।

সোশ্যাল মিডিয়ায় দুটি ভিডিও প্রকাশ পেয়েছে, যেখানে দেখা যাচ্ছে আগুনের আঁচ ছাড়াই ডিম ভাজা হয়ে যাচ্ছের। একটি ভিডিও ঢাকার আশেপাশের কোনো অঞ্চলের হতে পারে, যেখানে দেখা যাচ্ছে একটি বসার লোহার টুলের ওপর একটি ডিম ভেঙে দিয়ে দেওয়ার সাথে সাথে বুদবুদ শুরু হয়ে যায়।

বিস্ময়করভাবে দেখা যায় ডিমটি ধীরে ধীরে মামলেটে হয়ে গেল। সবাই সমস্বরে হর্ষধ্বনি দিয়ে ওঠে। কেউ কেউ বলছেন, মামলেট হয়ে গেল, এখন রুটি নিয়ে আসো।

আরেকটি ভিডিও আজকেই ইউটিউবে প্রকাশ হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে এক শিশু ডিম ভাজা কড়াই নিয়ে বসে আছে। আরেক পাত্রে ডিম ভেঙে মাখানো রয়েছে। এরপর ধীরে ধীরে কড়াইয়ে ডিম ছেড়ে দিলে সেটা রান্না হতে থাকে।

এই দুই ভিডিও দিয়ে বাংলাদেশের তাপমাত্রা নিশ্চই অনুমান করা যাচ্ছে। দেশের বিভিন্ন অঞ্চলের মতো রাজধানী ঢাকাতেও তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

রোদের কারণে গতকাল বাইরে বের হওয়া বেশ কঠিন ছিল। যারা বাইরে ছিলেন, তাদের কষ্টের সীমা ছিল না। অনেকে অসুস্থ হয়ে পড়েন। যাদের এসি নেই, তাদের এই গরমে ঘরে টেকাও কঠিন হয়ে পড়েছে।