ফেসবুকে ঝড় তুলল রিকশা গার্ল

মুক্তি পেয়েছে নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর দ্বিতীয় সিনেমা ‘রিকশা গার্ল’ এর ট্রেইলার। ২ মিনিট ১৮ সেকেন্ড দৈর্ঘ‌্যের ট্রেইলারটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে ঝড় ফেলেছে বেশ।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’-এর গল্প অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে রিকশা–কন্যা নাঈমার চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। চিত্রনাট্য রচনা করেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

ট্রেইলারে দেখা যায়, রংতুলিতে নিজের স্বপ্ন আঁকেন কিশোরী নাঈমা। কিন্তু অভাবের সংসারে তার এই পেইন্টিং কোনো কাজে আসে না। তা নিয়ে প্রশ্ন তুলেন নাঈমার মা। হঠাৎ নাঈমার রিকশাচালক বাবা অসুস্থ হয়ে পড়েন। পরিবারের হাল ধরার জন‌্য পোশাক বদলে নাঈমা হয়ে যায় নাঈম। রিকশা নিয়ে পথে নেমে পড়ে সে।

আন্তর্জাতিক কোনো উৎসব সিনেমাটির প্রিমিয়ারের জন্য অপেক্ষা করছিলেন নির্মাতারা। কয়েক দিন আগে সেই সুখবর দেন প্রযোজক এরিক জে অ্যাডামস। আর তারপরই প্রকাশ্যে এলো ট্রেলার।

এ বিষয়ে প্রযোজক জানান, দক্ষিণ আফ্রিকার সবচেয়ে পুরোনো চলচ্চিত্র উৎসব ডারবান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা ও প্রদর্শনীর জন্য আমন্ত্রিত হয়েছে ‘রিকশা গার্ল’। ২২ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত চলবে ডারবানের এই উৎসব।

ঢাকা, পাবনা, গাজীপুরসহ বিভিন্ন স্থানে সিনেমাটির শুটিং হয়েছে। এর মধ্যে গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে দেশের প্রথম কোনো সিনেমায় শতাধিক বস্তিঘরের সেট তৈরি করা হয়। সিনেমাটি প্রযোজনা করছেন এরিক জেমস এডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদিল।