রোনালদোর কাছে ব্রিটিশ রানীর অটোগ্রাফ চাওয়ার বিষয়ে যা জানা গেল

ক্রিস্টিয়ানো রোনালদোর য়্যুভেন্তাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার খবর শুধু ফুটবল বিশ্বেই নয়, আন্তর্জাতিক মিডিয়াতেও তুমুল ঝড় তুলেছিল।

রোনালদোর ঘরে ফেরার খবর প্রকাশের কয়েকদিন পরই জানা যায়, রোনালদোর ওল্ড ট্রাফোর্ডে ফেরার খবরে খুশি হয়েছেন ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথ। আর তাই পর্তুগিজ রাজপুত্রের ৮০টি জার্সিরও অর্ডার দিয়েছেন। সেইসঙ্গে বিশ্বসেরা এই ফুটবলারের স্বাক্ষরিত প্রথম জার্সিটি সংরক্ষণের জন্যও ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছেন তিনি। পাশাপাশি রোনালদোই প্রথম মানুষ, যার অটোগ্রাফ চেয়েছেন ব্রিটিশ রানী।

কিন্তু শনিবার (৪ সেপ্টেম্বর) ফুটবল বিষয়ক ওয়েবসাইট ‘মার্কা’ জানিয়েছে, পুরো খবরটিই গুজব হতে পারে। রয়াল পরিবারটির তরফেও এমন বিবৃতি দেওয়া হয়নি বলেও দাবি করে তারা।

আরও জানা গেছে, ব্রিটিশ রানী ফুটবলের পাঁড় সমর্থক নন। তবে স্পোর্টস অ্যাম্বাসেডর বা দূত হিসেবে ইংলিশ ক্লাব আর্সেনাল এবং ওয়েস্টহ্যামকে সমর্থন করেন।

রোনালদোর ইংলিশ ক্লাবে যোগদানের খবর ইংলিশ সমর্থকদের পাশাপাশি ব্রিটিশ রাজপরিবারেও উষ্ণতা ছড়িয়েছে। কিন্তু তার মানে এটা নয় যে, রোনালদোর অটোগ্রাফ চাইতে পারেন রানী।

মার্কার খবরে বলা হয়েছে, রানীকে ঘিরে এ খবরটি একটি মহল ছড়িয়েছে ফায়দা নেওয়ার জন্য। আর বিশ্ব মিডিয়াও তা লুফে নিয়েছে। তবে দেখার বিষয় হচ্ছে, এ খবরের সত্য মিথ্যা নিয়ে রাজপরিবারের পক্ষ থেকেও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

এর আগে স্পোর্ট ইনোভেশন সোসাইটির প্রতিবেদনে জানা যায়, পর্তুগিজ তারকার ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার এমন সিদ্ধান্তে অত্যন্ত খুশি হয়েছেন রানী। তাই এমন খুশিতে রাজপ্রাসাদের কর্মীদের জন্য রোনালদোর নামে ৮০টি শার্টের অর্ডার করেছেন এলিজাবেথ।

অনেক নাটকীয়তার অবসান ঘটিয়ে গত সপ্তাহে য়্যুভেন্তাস ছেড়ে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে দুই বছরের চুক্তিতে ফিরেছেন রোনালদো। রেড ডেভিলদের চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে তার যোগ দেওয়ার গুঞ্জন চড়াও হয়েছিল। এরপরই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে ঘরে ফেরাতে মরিয়া হয়ে উঠে ইউনাইটেড কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত রোনালদোও সাড়া দিয়ে ঘরেই ফেরেন।

২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইউনাইটেডের জার্সিতে আলো ছড়িয়ে রেকর্ড ট্রান্সফার ফিতে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনালদো। এরপর স্পেনের সফলতম দলটিকে বিদায় বলে ২০১৮ সালে পাড়ি জমিয়েছিলেন য়্যুভেন্তাসে। এরপর শুক্রবার (২৭ আগস্ট) রেড ডেভিলদের সঙ্গে সমঝোতায় আসেন পর্তুগিজ মহাতারকা। দুই বছরের চুক্তিতে তিনি ১২.৮৫ মিলিয়ন পাউন্ডে ইংল্যান্ডের ক্লাবটিতে এসেছেন। সঙ্গে থাকছে এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর শর্তও।

ইংলিশ ক্লাবটির জার্সিতে নিজের প্রথম মেয়াদে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছিলেন পর্তুগিজ মহাতারকা। জিতেছিলেন ৯টি শিরোপা। এবার কি তিনি দ্বিতীয়বার একই কীর্তি গড়তে পারবেন?