তামিমকে বিশ্বকাপে দেখতে চেয়ে মুস্তাফিজ সতীর্থের প্রতিবাদ

tamim iqbal bangladesh t-20 wc, rtv online

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে যখন মাঠে নেমেছে বাংলাদেশ ঠিক তখন মিরপুরে স্টেডিয়ামের বাইরে একাই দাঁড়িয়েছেন এক ক্রিকেট প্রেমী। দাবি তামিম ইকবালকে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ স্কোয়াডে দেখতে চান তিনি।

সম্প্রতি ফেসবুকে পোস্ট করা এক ভিডিও বার্তায় টাইগার ওপেনার নিজেই জানিয়ে দেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্ব আসরে খেলতে আগ্রহী নন তিনি। দীর্ঘদিন এই ফরম্যাটে না খেলা আর নতুনদের সুযোগ করে দিতেই এমন সিদ্ধান্ত নেন ৩২ বছর বয়সী তামিম।

রোববার (৫ সেপ্টেম্বর) এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে প্রিয় ক্রিকেটারকে বিশ্বকাপ দলে দেখার দাবিতে হোম অব ক্রিকেটের সামনে হাজির সোহাগ। গলায় ঝুলছে একটি প্লা কার্ড। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

সোহাগের বাড়ি সাতক্ষীরায়। বাংলাদেশ দলের তারকা বোলার মুস্তাফিজুর রহমানের বাড়ির পাশেই থাকেন তিনি। ছোট থেকে মুস্তাফিজের সঙ্গেই খেলে বড় হয়েছেন।

‘তামিমকে অনেক ভালোবাসি। ক্রিকেট ভালোবাসি। আগামী মাসেই বিশ্বকাপ। তামিমবিহীন বিশ্বকাপ কিছুতেই মেনে নেয়া যায় না।’ আরটিভি নিউজকে বলছিলেন সোহাগ।

ঢাকায় একটি কাজে এসেছিলেন তিনি। সেটি শেষ করেই প্রিয় তারকাকে বিশ্ব আসরে দেখার দাবি জানাতে জন্য চলে এসেছেন শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

‘আজকে তৃতীয় ম্যাচ। আমি যদি গেটে দাঁড়াই আপনাদের মাধ্যমে উর্দ্ধতন কর্মকর্তা, পাপন স্যার (বিসিবি প্রধান) বিশেষ করে আমাদের প্রধানমন্ত্রী। যিনি ক্রিকেটকে হৃদয়ে ধারণ করেন। অনেক ভালোবাসেন। তার যদি দৃষ্টি গোচর হয়। তাহলে অবশ্যই হয়ত তামিমকে স্কোয়াডে রাখা হবে।’

অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। হুট করেই নয় বিশেষ কোনও কারণেই নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম।

সোহাগ বলেন, ‘আমাদের মাশরাফী ভাই কিন্তু মনের কষ্ট নিয়ে চলে গেছেন। আমি যখন তামিম ভাইয়ের ভিডিও দেখছিলাম। তার মুখের ছাপে কষ্ট ফুটে উঠছিল। সেই কষ্ট থেকে আমার মনে হয় তিনি সরে দাঁড়িয়েছেন। তরুণদের অবশ্যই সুযোগ দেয়া উচিৎ। তবে বিশ্বকাপের মতো আয়োজনে অবশ্যই তামিমের মতো হার্ডহিটার ব্যাটসম্যানকে খেলানো দরকার।’