মুক্তির অনুমতি পেল ‘স্বপ্নে দেখা রাজকন্যা’

নিশাত নাওয়ার সালওয়া আর আদরকে জুটি করে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করেছিলেন মোস্তাফিজুর রহমান মানিক। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মুক্তির অনুমতি পেয়েছে সিনেমাটি। সেন্সর বোর্ডে প্রদর্শনের পর বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে এটি।

খবরটি নিশ্চিত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। তিনি বলেন, ‘সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখে আনকাট ছাড়পত্র দিয়েছেন। মুক্তি দিয়ে এখনই কিছু বলতে পারছি না। পরিস্থিতি আরও স্বাভাবিক হোক। একটু ভেবেচিন্তে সিনেমা হলে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।’

সালওয়া অভিনীত প্রথম সিনেমা এটি। এখন পর্যন্ত চারটি সিনেমায় অভিনয় করেছেন এ নায়িকা। প্রথম সিনেমা সেন্সর পাওয়ায় বেশ উচ্ছ্বসিত সালওয়া। তিনি বলেন, ‘প্রথম জিনিসের প্রতি ভালোলাগা বেশি কাজ করে। যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে কাজটি সুন্দরভাবে শেষ হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা আর ধন্যবাদ। সিনেমাটি বড়পর্দায় দেখার অপেক্ষায় আছি।’

২০১৯ সালের জুলাইয়ে শুরু হয়েছিল এ সিনেমার শুটিং। ঢাকা, মানিকগঞ্জ, নড়াইল, কক্সবাজারসহ বিভিন্ন লোকেশন চিত্রায়ণ হয়েছে সিনেমাটির। ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ প্রযোজনা করেছেন মৌসুমী মিথিলা। আদর-সালওয়া ছাড়া এতে আরও অভিনয় করেছেন মৌসুমী মিথিলা, শিমুল খান, রেবেকা, সুব্রত, মারুফ আকিব, আলী রাজ প্রমুখ।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ এর রানার্সআপ হয়েছিল সালওয়া। সুন্দরী প্রতিযোগিতা থেকে শোবিজে পা রেখে নাটক ও বিজ্ঞাপনে কাজ করছিলেন তিনি। অন্যদিকে, ‘ইমামি ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম ২০১৪’ এর চ্যাম্পিয়ন এ কে আজাদ আদর। এ জুটির প্রথম সিনেমা ‘স্বপ্নে দেখা রাজকন্যা’।

‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ছাড়া কবরীর পরিচালনায় ‘এই তুমি সেই তুমি’ সিনেমায় অভিনয় করেছেন সালওয়া। প্রথম সিনেমা ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ হলেও এ সিনেমার কারণে বেশ পরিচিত তিনি। এ ছাড়া ‘বীরত্ব’ ও ‘বুবুজান’ শিরোনামের দুটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। এতে তার বিপরীতে আছেন যথাক্রমে চিত্রনায়ক ইমন ও শান্ত খান।