কখনও বিশ্বকাপ খেলেননি এমন সাত ক্রিকেটার সুযোগ পেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ দুপুরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সাথে ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের আরও দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং আব্দুর রাজ্জাক। বিশ্বকাপে সুযোগ পেয়েছেন তরুণ ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারী। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল।

মূলত অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের খেলা ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রেখেছে বিসিবি। অতিরিক্ত ক্রিকেটার হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে রুবেল হোসেন এবং আমিনুল ইসলাম বিপ্লবকে।

তবে দলে জায়গা পেয়েছেন এমন সাতজন ক্রিকেটার যারা এখনও কোনও ফরম্যাটেই বিশ্বকাপ ক্রিকেট খেলেননি। এরা হলেন- নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদী, শরিফুল ইসলাম, মোহাম্মদ নাঈম এবং শামীম পাটোয়ারী।

চূড়ান্ত স্কোয়াড সুযোগ পেয়েছেন চারজন ফাস্ট বোলার। দলে রয়েছেন তাসকিন আহমেদ। এছাড়াও ফাস্ট বোলার হিসেবে রয়েছেন মোস্তাফিজুর রহমান শরিফুল ইসলাম এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান (উইকেট কিপার), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, শামীম হোসেন।

অতিরিক্ত দুইজন : রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব