জাতির জনক ও প্রধানমন্ত্রীর দেওয়াল চিত্র বিকৃতির অভিযোগে মামলা

মানিকগঞ্জের সিঙ্গাইরে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সীমানা প্রাচীরে আঁকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দেওয়াল চিত্রে কালো রং দিয়ে বিকৃতি করার অভিযোগ মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার রায়দক্ষিণ কোহিনুর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে।

এ ঘটনায় শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে স্থানীয় জয়মন্টপ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বাদী হয়ে অজ্ঞাত নামা আটজনকে আসামি করে সিঙ্গাইর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, জাতীয় শোকদিবস এবং মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের রায়দক্ষিন এলাকার কহিনুর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এবং যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি আঁকা হয়। শনিবার (১১ সেপ্টেম্বর) ভোরে কে বা কারা কালো রং দিয়ে ওই ছবিগুলো বিকৃতি করে এবং ছবির নীচে অশালীন বাক্য লিখে। এতে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

থানার পুলিশ পরির্শক সফিকুল ইসলাম মোল্যা আরটিভি নিউজকে জানিয়েছেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।