লঞ্চ চলাচলে পদ্মা সেতুর পিলার চিহ্নিত

পদ্মা সেতুর নিচ দিয়ে লঞ্চ চলাচলে বেশ কয়েকবার সেতুর পিলারের সঙ্গে লঞ্চের ধাক্কা লাগে। লঞ্চের ধাক্কা এড়াতে মুন্সিগগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে লঞ্চ চলাচলের জন্য পদ্মাসেতুর পিলার চিহ্নিত করা হয়েছে।

শিমুলিয়া থেকে বাংলাবাজার যেতে পদ্মা সেতুর ১৪ ও ১৫ নম্বর পিলারের মধ্য দিয়ে লঞ্চ চলাচল করবে। আর ১৭ ও ১৮ নম্বর পিলারের মধ্য দিয়ে শিমুলিয়াঘাটে আসবে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সেতুর নিরাপত্তা ও নৌযান চলাচলের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত) মো. শাহাদাত হোসেন।

তিনি জানান, শিমুলিয়া ঘাট হয়ে আরিচার দিকে যেতে সব ধরনের ট্রলার, কোস্টার, ট্যাংকার, কার্গো এবং বাল্কহেড সেতুর ৬ ও ৭ নম্বর পিলারের মধ্য দিয়ে চলবে। অন্যদিকে আরিচা অংশ থেকে শিমুলিয়া ঘাট হয়ে চাঁদপুর বা অন্যান্য যেকোনো জায়গায় যাওয়ার জন্য সেতুর ৭ ও ৮ নম্বর পিলারের মধ্য দিয়ে যাবে।

উল্লেখ্য, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে সকাল ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার এবং শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল করে আসছে। এ নৌপথে প্রতি দিন ৮৭টি লঞ্চ চলাচল করে থাকে।

সূত্রঃ আর টিভি নিউজ