রাসুল(সাঃ) এর যে কথা মেনে মাত্র ৫ দিনেই ক’রোনামুক্ত হলেন আফ্রিদি

মাত্র ৫ দিনেই যে ওষুধে করো’না জয় করছেন আফ্রিদি ! পাকিস্তানের যে কোন দু’র্যোগে ঝাঁ’পিয়ে পড়েন শহীদ আফ্রীদি।করো’না ভা’ইরাসের ম’হামারি হয়ে ওঠার পর থেকেইদুস্থ মানুষের জন্য কাজ শুরু করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রীদি।

বেলুচিস্তানের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে নিজ হাতে নিম্নবিত্তদের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন তিনি।গত ৬৭ দিনে প্রায় ৩২ হাজার ঘরে সাহায্য পৌঁছে দিয়েছেন আফ্রিদি। করো’না ভা’ইরাসে আক্রা’ন্ত হয়েআজ ফে’সবুক লাইভে এসে ছিলেন শহীদ আফ্রীদি।

লাইভে এসে সবাইকে সালাম জানিয়ে আফ্রিদি বলেন, গত দুইদিন হলো আমায় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কথা শুনছি তাই লা’ইভে এলাম। সবাইকে আনন্দেরসঙ্গে জানাতে চাই যে আমার অবস্থা দিন দিন ভালো হচ্ছে। আমি আল্লাহ্‌র কাছে শুকরিয়া আদায় করি, আলহামদুলিল্লাহ।

তিনি আরো বলেন, করোনা থেকে মাত্র ৫ দিনে সেরে উঠতে আপনারা কালোজিরা, লং, চা, গরম পানি ইত্যাদি সেবন করতে পারেন।বাসা থেকে খুব দরকার ছাড়া বের হবেন না। আর ভ’য় পাওয়ারও কোনো প্রয়োজন নেই।

এরপর পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বলেন, জীবনে কিছু কিছু ঘটনা আসে যা আমাদের অনেক কিছু শেখায়।মুসলমান হিসেবে আমার যেটা মনে হয়েছে, আল্লাহ্‌রউপর আমাদের বিশ্বাস রাখা জরুরি। রাসুল (স) ২২-২৩ বছর ধরে বিশ্বাস বাড়ানোর জন্য ক’ষ্ট করেছেন।

আরও পড়ুন – এবার সৌরভ গাঙ্গু’লির বাড়িতে করো’নার হানা, আ’ক্রান্ত প্রিয়জন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গু’লির বাড়িতে এবার হানা দিল করো’নাভাই’রাস। জানা গিয়েছে, সৌরভের দাদা স্নেহাশিস গাঙ্গু’লির স্ত্রী’ এবং তাঁর শশুর, শাশুড়ি আ’ক্রান্ত হয়েছেন। যদিও সৌরভের পরিবারের তরফ এখনো এই ব্যাপারে কিছুই জানানো হয়নি।
তবে রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, স্নেহাশিস গাঙ্গু’লির স্ত্রী’ করোনা টেস্টে পজিটিভ হয়েছিলেন। এর পর স্নেহাসিশ গঙ্গু’লির শশুর এবং শাশুড়িও ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে।

করো’নার প্রকোপ কমাতে গোটা দেশে লকডাউন শুরু হওয়ার পর থেকেই সৌরভ গাঙ্গু’লি মাঠে নেমে কাজ করেছেন। কখনও বেলুড় মঠ, কখনও ইসকন, দুঃস্থদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন সৌরভ। এমনকী’ করোনার বি’রুদ্ধে লড়াই করা ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদেরও উৎসাহ যুগিয়েছেন মহারাজ।

করো’নার বি’রুদ্ধে লড়াইয়ে নেমে সবাইকে মনের জো’র রাখতে বলেছিলেন সৌরভ। তবে খোদ সৌরভের পরিবারের সদস্যদের আ’ক্রান্ত হওয়ার খবর তাঁর ভক্তদের মধ্যে চিন্তা বাড়িয়েছে। জানা গিয়েছে, স্নেহাসিশ গাঙ্গু’লির স্ত্রী’, শশুর এবং শাশুড়ির কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন।

স্নেহাশিস গাঙ্গু’লির মোমিনপুরের বাড়িতে যিনি পরিচারিকার কাজ করেন তিনিও করোনা টেস্টে পজিটিভ হয়েছেন বলে জানা গিয়েছে।আজ শনিবার স্নেহাসিস গাঙ্গু’লির স্ত্রী’, শশুর এবং শাশুড়ির আরো একবার টেস্ট করানো হবে।

তাদের এখনই নার্সিংহোম থেকে ছাড়া হবে কিনা সেটা আজকের টেস্ট রিপোর্টের উপর নির্ভর করছে বলে জানা গিয়েছে। এর আগে রিপোর্ট পজিটিভ আসার পরই স্নেহাসিশ গাঙ্গু’লির স্ত্রী’, শ্বশুর, শাশুড়ি এবং ওই পরিচারিকাকে বেসরকারি হাসপাতা’লে স্থা’নান্তরিত করা হয়েছিল।

x