এবার করোনায় মা’রা গেলেন ৩ বারের সংসদ সদস্য

খুলনা-৬ থেকে তিনবার নি’র্বাচিত সাবেক সংসদ সদস্য অ্যাডভো’কেট শেখ মো. নুরুল হক আর নেই। বুধবার (২৯ জুলাই) দুপুর ২ টায় ঢা’কার একটি হাস’পাতালে চিকিৎসাধীন অ’বস্থায় তি’নি মা’রা যান। নুরু’ল হকের বড় ছেলে শেখ মনি’রুল হক বাবার মৃ’ত্যু’র বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানা যায়, তিনি গত ৯ জুলাই করো’নায় আ’ক্রা’ন্ত হয়েছিলেন। পরে ১০ জুলাই সন্ধ্যায় খুলনার করো’না ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। অবস্থা স’ঙ্কটাপন্ন হলে ১২ জুলাই তাকে ঢাকা স্থানান্তর করেন চিকিৎসকরা।

ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ জুলাই তার নমুনায় করো’না নেগেটিভ এসেছিল। তবে শারিরীক অবস্থান স’ঙ্কটাপন্ন হওয়ায় তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দলীয় সূত্রে জানা যায়, নুরুল হক খুলনা-৬ থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

ঘণ্টায় ম’হামা’রি করো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত আরও ২ হাজার ৮৭৮ রোগী সুস্থ হয়েছেন। দেশে এখন পর্যন্ত করো’না থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন।

বুধবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক দৈনন্দিন বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করো’না থেকে সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৮৭৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৩০ হাজার ২৯২ জনে।